ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

সৌদি প্রবাসীদের ৩য় পক্ষের প্ররোচনায় বিশৃঙ্খলা না করার আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
সৌদি প্রবাসীদের ৩য় পক্ষের প্ররোচনায় বিশৃঙ্খলা না করার আহ্বান

ঢাকা: বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, দীর্ঘ দিন বন্ধ থাকার পর সরকারের আন্তরিক প্রচেষ্টায় প্রবাসী বাংলাদেশিরা সৌদি আরবে পুনরায় যাওয়ার সুযোগ পেয়েছেন। বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যাদের ভিসার মেয়াদ ইতোমধ্যে শেষ হয়েছে তাদের ভিসা ঢাকাস্থ সৌদি দূতাবাসের মাধ্যমে দিতে সৌদি কর্তৃপক্ষ সম্মত হয়েছে। আগামী রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে সৌদি দূতাবাস খুলবে। এছাড়া ইকামার মেয়াদ চলতি আরবি মাসের শেষ দিন পর্যন্ত বৈধ থাকবে। সৌদি আরবে গমনের জন্য সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমান টিকিট ইস্যু করবে।

এ অবস্থায় সৌদি দূতাবাসের ভিসা প্রার্থীরা ও সৌদি এয়ারলাইন্স এবং বাংলাদেশ বিমানে টিকিট করতে ইচ্ছুক ব্যক্তিদের বিশৃঙ্খলা না করে নিয়মতান্ত্রিকভাবে এসব কাজ সম্পন্ন করার অনুরোধ করা যাচ্ছে।

ভিসা সংগ্রহের সময় ঢাকাস্থ সৌদি দূতাবাসে অথবা টিকিট সংগ্রহের সময় সৌদি এয়ারলাইন্স বা বাংলাদেশ বিমানের সম্মুখে কোনো ধরনের বিশৃঙ্খলা না করার অনুরোধ করা যাচ্ছে। কোনো ধরনের হট্টগোল না করে শৃঙ্খলাবদ্ধ হয়ে টিকিট ক্রয় ও ভিসার আবেদন জমা দেওয়ার জন্য সবাইকে অনুরোধ করা যাচ্ছে।

বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের তৃতীয়পক্ষের প্ররোচনায় কোনো ধরনের বিশৃঙ্খলা না করার আহ্বান জানানো হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa