ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধনবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির ৮৭০ কেজি চাল উদ্ধার

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
ধনবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির ৮৭০ কেজি চাল উদ্ধার

মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের ধনবাড়ীতে হতদরিদ্রদের না দিয়ে মজুদ করা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৮৭০ কেজি (২৯ বস্তা চাল) চাল উদ্ধার করা হয়েছে।  

বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয়দের সহায়তায় ধনবাড়ী উপজেলার বীরতারা ইউনিয়নের কদমতলী বাজারের কাছে ফয়েজের মোড়ের আব্দুর রহিমের বাড়ি থেকে এ চাল জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদা খানম ও ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) সৈকত হাসান।

তবে এর আগেই আব্দুর রহিমসহ বাড়ির সবাই গা ঢাকা দিয়েছেন।

স্থানীয়রা জানান, ইউনিয়নের এ ওয়ার্ডের (৪ নম্বর) খোলাবাজারে চাল বিক্রি কার্যক্রমের (ওএমএস) ডিলার ঢাকায় চাকরি করেন। ডিলারের এক চাচা মোস্তফা এ চাল উত্তোলন করেন। তাদের ধারণা, মোস্তফা ওই চাল আব্দুর রহিমের কাছে বিক্রি করেছেন।

খাদ্য অধিদপ্তরের সিলমোহর থাকা ১০ টাকা কেজির ২৪ বস্তা ও ৫০ কেজির সাদা তিন বস্তা চাল উদ্ধারের কথা স্বীকার করেছেন ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা সিদ্দিকা। তিনি জানান, রাস্তা খারাপ থাকায় উদ্ধার করা চাল স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শরীফুল ইসলামের জিম্মায় রেখে আসা হয়েছে। এসব চাল বৃহস্পতিবার প্রশাসনের হেফাজতে এনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

ইউপি সদস্য শরীফুল ইসলাম জানান, সম্ভবত আব্দুর রহিম চাল ঘরে মজুদ করার সময় স্থানীয়দের চোখে পড়ে। বিকেলে স্থানীয়রা খবর দিলে এসব চাল উদ্ধার করা হয়।  

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad