ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিত্যক্ত সুইমিং পুল ভেঙে ২৫-৩০ তলা বিল্ডিং তৈরির সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
পরিত্যক্ত সুইমিং পুল ভেঙে ২৫-৩০ তলা বিল্ডিং তৈরির সুপারিশ

ঢাকা: জাতীয় ক্রীড়া পরিষদ ভবন সংলগ্ন পরিত্যক্ত সুইমিং পুল ভেঙে ২৫-৩০ তলা মাল্টিপারপাস বিল্ডিং করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৩ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৮ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকর কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং এবং এএম নাঈমুর রহমান বৈঠকে অংশ নেন।

বৈঠকে যুব উন্নয়ন অধিদপ্তরের ন্যাশনাল সার্বিক প্রকল্পের বর্তমান অবস্থা, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সার্বিক কার্যক্রম ও বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এ বৈঠকে জাতীয় ক্রীড়া পরিষদ ভবন সংলগ্ন পরিত্যক্ত সুইমিং পুলটি ভেঙে ২৫-৩০ তলা বিশিষ্ট একটি মাল্টিপারপাস বিল্ডিং তৈরির প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের খেলোয়াড়দের প্রশিক্ষণের জন্য একজন পুরুষ ও একজন নারী কোচ নিয়োগ, প্রশিক্ষণের জন্য আন্তর্জাতিক মানের স্থায়ী জায়গা/মাঠের ব্যবস্থা ও অর্থ বরাদ্দ বাড়ানোর জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়া প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন ও অগ্রগতি সম্পর্কে পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য কমিটি সিদ্ধান্ত নেয়।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিকেএসপির মহাপরিচালক, বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিভিন্ন সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং  বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
                                                        
বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।