ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্যাস লাইন সরানোর নামে রওশন চেয়ারম্যানের চাঁদাবাজি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
গ্যাস লাইন সরানোর নামে রওশন চেয়ারম্যানের চাঁদাবাজি!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তিতাস গ্যাসের পাইপ সরানো নামে নিরীহ এলাকাবাসীর কাছ থেকে তালিকা করে চাঁদা আদায়ে মাঠে নেমেছেন বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া রওশন আলী ওরফে রওশন চেয়ারম্যান। বহিরাগত (যারা দেশের বিভিন্ন জেলা থেকে এখানে এসে বাড়ি করেছেন) শতাধিক বাড়ির মালিককে টার্গেট করে তার অনুসারী কালাম ও আনোয়ারের মাধ্যমে তিন থেকে পাঁচ হাজার করে টাকা আদায় করছেন।

 

নাসিক সিদ্ধিরগঞ্জের ১ নম্বর ওয়ার্ডের মিজমিজি বাতানপাড়া ক্যানেলপাড় এলাকার শতাধিক বাড়ির মালিকের কাছ থেকে এ টাকা আদায় করা হচ্ছে।  

এ বিষয়ে নাসিক ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওমর ফারুক জানান, কয়েকজন এলাকাবাসী আমাকে ফোন করে চাঁদা নেওয়ার বিষয়টি জানিয়েছেন। আমি ওই এলাকার লোকজনকে বলে দিয়েছি আপনারা কাউকে চাঁদা দেবেন না। এটা তিতাস গ্যাস কর্তৃপক্ষের কাজ, এটার সমাধান তারা করবে।

এলাকাবাসী জানায়, সিদ্ধিরগঞ্জ পুল পাগলাবাড়ি থেকে জালকুড়ি যাওয়া ক্যানেল ও রাস্তার উন্নয়ন কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। ওই রাস্তা দিয়ে তিতাস গ্যাসের দু’টি পাইপ লাইন রয়েছে, যা রাস্তার মাঝখানে পড়ে যাবে। সেই পাইপ লাইন তুলে রাস্তার এক পাশে নেওয়ার কথা বলে প্রতি বাড়ি থেকে রওশন আলী ওরফে রওশন চেয়ারম্যানের অনুসারী কালাম ও আনোয়ারের মাধ্যমে তিন থেকে পাঁচ হাজার টাকা করে চাঁদা আদায় করছেন। চাঁদা দিতে অস্বীকার করলে নানাভাবে হুমকিধমকি দেওয়ারও অভিযোগ রয়েছে।  

এছাড়াও রওশন চেয়ারম্যানের বিরুদ্ধে একটি সিন্ডিকেট করে মিজমিজি বাতানপাড়া এলাকায় শতশত বাড়ি ঘরে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগ রয়েছে। তিনি শত শত বাড়ি-ঘরে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা।  

এ বিষয়ে কথা হলে রওশন আলী দাবি করেন, এলাকাবাসীর দাবির পরি প্রেক্ষিতেই আমি এ উদ্যোগ নিয়েছি। সিদ্ধিরগঞ্জ পুল থেকে জালকুড়ি যাওয়া ক্যানেল এবং রাস্তার উন্নয়ন কাজ চলছে। ওই রাস্তা  দিয়ে তিতাস গ্যাসের দু’টি পাইপ লাইন রয়েছে। যা রাস্তার মাঝখানে পড়ে যাবে। এটা তুলে রাস্তার পাশে নেওয়া প্রয়োজন। তাই এ কাজ করতে হলে তিতাস গ্যাসকে টাকা দিতে হবে।  

তিতাস কর্তৃপক্ষের কাছে কোনো আবেদন করেছেন কিনা জানতে চাইলে বলেন, আমরা এলাকাবাসীর সাক্ষর নিচ্ছি। যারা টাকা দিচ্ছে তাদের সাক্ষর নিচ্ছি। সাক্ষর নেওয়া শেষ হলে আমরা তিতাস গ্যাসের অফিসে আবেদন করবো। এ পাইপ সরাতে প্রয়োজনে আমরা সেনাবাহিনীর সহযোগিতা নেবো। আমাদের এলাকায় সেনাবাহিনী ডিএনডি প্রজেক্টে যখন ব্রিজের কাজ করছিল ওই সময় আমার সঙ্গে তাদের (সেনাবাহিনীর) কথা হয়েছে। তারা বলছে, এ পাইপ সরাতে আমাদের সহযোগিতা করবে।

তিতাসের নারায়ণগঞ্জ জোনের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) মফিজুল ইসলাম জানান, টাকা নেওয়ার কোনো নিয়ম বা বিধান তিতাসের নেই, আমরা অভিযোগ পেলে মেরামত করে দেবো।  

রওশন আলী ছিলেন সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য। বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান নূর হোসেনকে বিতাড়িত করে সাবেক সংসদ সদস্য গিয়াস উদ্দিন ইউপি সদস্য রওশন আলীকে সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ