ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

মুজিববর্ষে বৃক্ষরোপণ দূষণমুক্ত পরিবেশ ও প্রকৃতি সবুজায়ন হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
মুজিববর্ষে বৃক্ষরোপণ দূষণমুক্ত পরিবেশ ও প্রকৃতি সবুজায়ন হবে মুজিববর্ষে বৃক্ষরোপণ দূষণমুক্ত পরিবেশ ও প্রকৃতি সবুজায়ন হবে

ঢাকা: জাতীয় সংসদ ভবন চত্বরে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বৃক্ষের চারা রোপণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, এমপি এবং মো. শাহে আলম, এমপি।

স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষে সারা দেশে এক কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তারই অংশ হিসেবে গত ২৬ জুলাই  থেকে জাতীয় সংসদ ভবনে শুরু হওয়া ধারাবাহিক বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে তারা এ গাছের চারা রোপণ করেন।

বৃক্ষরোপণ শেষে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখার জন্য দেশব্যাপি বৃক্ষরোপণের কর্মসূচী বাংলাদেশের মানুষকে উৎসাহিত ও উজ্জীবিত করেছে। দেশের উন্নয়নের পাশাপাশি  বৃক্ষরোপণের মাধ্যমে সুন্দর-শ্যামল, দূষণমুক্ত পরিবেশ ও সবুজায়ন প্রকৃতি গঠন করা সম্ভব হবে ৷                                                                 

বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এসকে/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa