ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে ২৯ হাজার টাকা জরিমানা আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে ২৯ হাজার টাকা জরিমানা আদায় প্রতীকী ছবি

মেহেরপুর: অস্বাস্থ্যকর পরিবেশ ও মিষ্টির বক্সে এ মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা, আবাসিক এলাকায় গ্যাস ভর্তি সিলিন্ডার রাখা এবং মেয়াদোত্তীর্ণ মালামাল রাখার অপরাধে তিনটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করেছেন মেহেরপুরে ভোক্তা অধিকারের ভ্রাম্যমাণ আদালত।
 
মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে মেহেরপুরের বড়বাজার হোটেল বাজারসহ বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।


 
মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, অস্বাস্থ্যকর পরিবেশ ও মিষ্টির বক্সে মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় মেহেরপুর শহরের বড় বাজারের গিয়াস মিষ্টান্ন ভাণ্ডারের মালিক গিয়াস উদ্দীনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারা মোতাবেক এ জরিমানা করা হয়েছে।
একই সময়ে হোটেল বাজার এলাকার পপি ফার্মেসি ও ডায়াগনস্টিক সেন্টারের সামনে আবাসিক এলাকায় গ্যাস ভর্তি সিলিন্ডার রাখার অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৫২ ধারায় এ জরিমানা করা হয়েছে।

এছাড়া মেয়াদোত্তীর্ণ মালামাল ও আবাসিক এলাকায় গ্যাস ভর্তি সিলিন্ডার রাখায় শাহাবুদ্দিন খান অ্যান্ড ব্রাদার্স এর কাছ থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ বলেন, এখন থেকে এ অভিযান অব্যাহত থাকবে।

এসময় মেহেরপুর জেলা স্যানিটারি ইন্সপেক্টর তাজিমুল হক, মার্কেটিং অফিসার জিবরাইল হোসেন, এসআই সেলিম উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।