ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে প্রতারণার অভিযোগে ভুয়া মেজর গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
চাঁপাইনবাবগঞ্জে প্রতারণার অভিযোগে ভুয়া মেজর গ্রেফতার গ্রেফতার আবজাল খান ও আব্দুস সাত্তার। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে ৩৮ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আবজাল খান নামে এক ভুয়া মেজরসহ তার এক সহযোগীকে মানিকগঞ্জ থেকে গ্রেফতার করেছে সিআইডি।

গ্রেফতার আবজাল খান গাইবান্ধা জেলার দক্ষিণ ধানঘড়া মহল্লার মৃত জিন্নাতের ছেলে এবং তার সহযোগী আব্দুস সাত্তার মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় এলাকার আলমাসের ছেলে।

গতকাল সোমবার মানিকগঞ্জ জেলার শিবালয় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সিআইডি অফিসে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান, সিআইডির এএসপি মো. আফজাল হোসেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ২০১৮ সালে সেনাবাহিনীর বেসামরিক পদে চাকরি দেওয়ার নামে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার ৬ জনের কাছ থেকে ৩৮ লাখ টাকা হাতিয়ে নেয় আবজাল খান। কিন্তু তাদের চাকরি না দিয়ে তিনি আত্মগোপন করেন।
এ ঘটনায় ২০১৯ সালের জুন মাসে ভুক্তভোগীরা আদালতে ৪ জনের নামে মামলা করলে পুলিশ ৩ জনকে গ্রেফতার করে এবং মূলহোতা আবজাল খান পলাতক থাকেন।

এদিকে গতকাল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সিআইডির এলআইসির সহায়তায় চাঁপাইনবাবগঞ্জ সিআইডির সহকারী পুলিশ সুপার মো. আফজাল হোসেন এবং মামলার তদন্তকারী কর্মকর্তা এমএস মাহবুব আলীর নেতৃত্বে মানিকগঞ্জ জেলার শিবালয় এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা মেজর পরিচয়দানকারী আবজাল খান ও তার সহযোগী আব্দুস সাত্তারকে গ্রেফতার করে।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, গ্রেফতারকৃত আবজাল খান দেশের বিভিন্ন স্থানে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে গাইবান্ধা জেলায় একটি আলীশান বাড়ি নির্মাণ করেছেন। ব্রিফিং শেষে তাকে আদালতে পাঠানো হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।