ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা সমস্যা সমাধানে জার্মানির সহযোগিতা জরুরি: স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
রোহিঙ্গা সমস্যা সমাধানে জার্মানির সহযোগিতা জরুরি: স্পিকার

ঢাকা: রোহিঙ্গা সমস্যা সমাধানে জার্মানির সহযোগিতা জরুরি বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

(২২ সেপ্টেম্বর) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাবেক সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার ভার্চুয়াল সৌজন্য সাক্ষাতের সময় একথা বলেন তিনি।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক ব্যবসা-বাণিজ্য ও এদেশে জার্মানির বিনিয়োগ বাড়ানো, সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে দু’দেশের সম্পর্ক উন্নয়ন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ইউরোপীয় ইউনিয়নে বড় দেশ হিসেবে জার্মানির প্রভাব খুব বেশি। বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ও বাণিজ্য মন্ত্রণালয়ের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ-জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার, এদেশে জার্মানির বিনিয়োগ আরো বাড়ানোর জন্য কাজ করতে হবে। এক্ষেত্রে সংসদীয় মৈত্রী গ্রুপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার এবং বাংলাদেশে জার্মানির বিনিয়োগ বাড়ানোর স্বার্থে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। রোহিঙ্গা ইস্যুতে জার্মান সরকারের সহযোগিতা জরুরি বলে উল্লেখ করেন তিনি।

স্পিকার স্থায়ী কমিটি ও সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে সার্বিক সহযোগিতার বিষয়ে আশ্বাস দেন। এসময় নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার ভবিষ্যৎ সফলতা কামনা করেন স্পিকার।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।