ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাদ্যবান্ধব কর্মসূচির চাল ওজনে কম দেওয়ায় ডিলারের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
খাদ্যবান্ধব কর্মসূচির চাল ওজনে কম দেওয়ায় ডিলারের জরিমানা খাদ্যবান্ধব কর্মসূচির চাল ওজনে কম দেওয়ায় ডিলারকে জরিমানা করা হয়, ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের লালপুর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজি) চাল বিতরণের সময় ওজনে কম দেওয়ায় সেলিম রেজা নামে এক ডিলারকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার এ জরিমানা করেন।

 

সেলিম রেজা লালপুর উপজেলার দুই নম্বর ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  

ভ্রাম্যমাণ আদালত ও উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা যায়, দুই নম্বর ঈশ্বরদী ইউনয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার ১০ টাকা কেজির চাল বিতরণের সময় ওজনে কম দেন বলে অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকায় অভিযানে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় ডিলার সেলিম রেজাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। সেই সঙ্গে ভুক্তভোগীদের বাকি চাল দিয়ে দেন।  

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ডিলার সেলিম রেজাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।