ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

‘সরকার ব্যবসায়ী’, এ কারণে ১০ কোটি টাকার ক্ষতি: ড. জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
‘সরকার ব্যবসায়ী’, এ কারণে ১০ কোটি টাকার ক্ষতি: ড. জাফরুল্লাহ ড. জাফরুল্লাহ চৌধুরী, ফাইল ফটো

ঢাকা: সরকারকে ‘ব্যবসায়ী সরকার’ মন্তব্য করে সরকারি সিদ্ধান্তের জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন সংস্থাটির ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী। করোনা ভাইরাসের অ্যান্টিবডি এবং অ্যান্টিজেন গবেষণায় সফল হওয়ার পরও এগুলো বিদেশ থেকে আমদানি করার সরকারি সিদ্ধান্তে এ ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেছেন জাফরুল্লাহ।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সারাদেশে গণস্বাস্থ্য কেন্দ্রের ৩০টি শাখায় করোনা সম্মুখযোদ্ধাদের শ্রদ্ধা জানাতে এক মিনিট করতালি অনুষ্ঠানের আয়োজন করে সংস্থাটি। রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্র থেকে এতে যোগ দেন ড. জাফরুল্লাহ চৌধুরী। এতে সম্মুখযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে টানা এক মিনিট করতালি দেওয়া হয়।

করতালি শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই সরকার ব্যবসায়ী। আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি। কিন্তু তাদের অংশীদার না করায় তারা আমাদের আর অনুমোদন দেয়নি। এখন তারা বিদেশ থেকে এগুলো আমদানি করবে। এতে আমাদের ১০ কোটি টাকার মতো ক্ষতি হলো। নিঃস্ব হয়ে গেছে গণস্বাস্থ্য কেন্দ্র। আর এটা হয়েছে সরকারের সিদ্ধান্তের কারণে।

তবে এর জন্য জনগণের কাছে বিচার চাওয়া ছাড়া আর কিছু করার নেই বলেও জানান তিনি। সরকারের বিভিন্ন সিদ্ধান্তের সমালোচনা করে জাফরুল্লাহ বলেন, সরকার একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়েছে। যেখানে আমাদের এখানেই অ্যান্টিবডি এবং অ্যান্টিজেন আছে, সেখানে সরকারের ভুল সিদ্ধান্তের কারণে বিদেশের কাছে হাত পাততে হবে। প্রথমে চীন এবং জাতিসংঘের কাছে সরকার হাত পেতেছে। নিজেদের সক্ষমতা প্রমাণের সুযোগ না দিয়েই বিদেশের কাছে হাত পাততে হচ্ছে।

এসময় প্রধানমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রীর প্রশংসা করায় ক্ষোভ প্রকাশ করেন ড. জাফরুল্লাহ চৌধুরী।

গণস্বাস্থ্য কেন্দ্র মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু সঞ্চালনায় জি কে পরিচালক মোহাম্মদ শওকত আলী অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন।

করতালি অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এসএইচএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa