ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

১৮ ঘন্টা পর উদ্ধার হলো ৩ মাসের ফুটফুটে শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
১৮ ঘন্টা পর উদ্ধার হলো ৩ মাসের ফুটফুটে শিশু

ফেনী: ফেনীর ছাগলনাইয়া থেকে অপহরণের ১৮ ঘণ্টা পর অভিযান চালিয়ে সোনাগাজী চর খোঁয়াজ এলাকা থেকে অপহৃত শিশু জুনায়েদ হোসেন (০৩ মাস)কে উদ্ধারসহ অপহরণকারী নারীকে গ্রেফতার করেছে পুলিশ।  

সোমবার (২১ সেপ্টেম্বর) বিকেলে শিশুটিকে উদ্ধার করা হয়।

ছাগলনাইয়া থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ মেসবাহ উদ্দিন আহমেদ বাংলানিউজকে উদ্ধারের তথ্য নিশ্চিত করেন।

এর আগে রোববার দিনেদুপুরে অপহরণের ঘটনাটি ঘটে ছাগলনাইয়া পৌর এলাকার কলেজ রোডের ইকবাল ভবন থেকে। রাস্তায় অগণিত লোকজন-যানবাহন আসা যাওয়া করছে, তার মাঝে ধীরে সুস্থে হেঁটে যায় সেলোয়ার-কামিজ পড়া এক তরুণী। সে বুকে আগলে ধরে রেখেছে তিন মাসের এক শিশু। তার পিছু পিছু হাঁটছে ৩ বছর বয়সী আরও একটি শিশু। দৃশ্যটা রোজকার মত সাধারণ হলেও, এর পেছনে লুকিয়ে আছে আরও একটি সত্য। কিছুদূর গিয়ে মেয়েটি আবার ৩ বছর শিশুটির হাত ধরে ফিরে এলো তাকে বাসায় পৌঁছে দিতে। তখন তার কোলে ওই ৩ মাসের শিশুটি নেই, ওড়না দিয়ে ঢাকা মুখ। এরপর তাকে বাসায় রেখে আবার বেরিয়ে গেল মেয়েটি। তারপর সে শিশুটিকে নিয়ে কোথায় গেল, কেন গেল, এখন পর্যন্ত তার আর কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। শিশুটির খোঁজে তার পরিবারের লোকজন হন্যে হয়ে ঘুরেছে।

পরিবারের লোকজন জানায়, মো. জুনাঈদ হোসেন নামের ওই শিশুটিকে নিয়ে পালিয়েছে ওই মেয়েটি। তার নাম রোকসানা আক্তার বিথি। বয়স ২১ বছর। বিবাহিতা। তবে আসলে কি উদ্দেশ্যে শিশুটিকে নিয়ে সে পালিয়েছে সে ব্যাপারে পরিবারটি এখনও স্পষ্ট নয়। কারণ মেয়েটির সাথে তাদের পারিবারিক সম্পর্ক রয়েছে। সেও তাদের পূর্ব পরিচিত।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রবাসে থাকার সূত্র ধরে উত্তর পানুয়া গ্রামের কুয়েত প্রবাসী নিজাম উদ্দিন রুবেলের সাথে ওমান প্রবাসী ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের শাহজাহানের মধ্যে ৩/৪ বছর ধরে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। কালক্রমে সে সম্পর্ক পারিবারিক পর্যায়েও তৈরি হয়। এর সূত্র ধরে প্রবাসী শাহজাহানের স্ত্রী বিথি কয়েকবার প্রবাসী নিজাম উদ্দিনের ছাগলনাইয়ার পৌর এলাকার কলেজ রোডের ইকবাল ভবনের ৫ম তলায় ভাড়া বাসায় বেড়াতে আসেন। একইভাবে গত বৃহস্পতিবার বিথি বেড়াতে এসেছিলেন ছাগলনাইয়ায়। মাঝখানে একদিন থেকে গতকাল শনিবার বিকালে তিনি নিজের বাড়ি লেমুয়া যান। সন্ধ্যার দিকে আবার তিনি ছাগলনাইয়ায় ফিরে আসেন। এরপর রোববার সকাল সাড়ে ৯টার দিকে জুনাঈদের মা জাহেদা বেগমের কোল থেকে তাকে ছাদে নিয়ে ছবি তুলবে বলে বাসা থেকে বাইরে বের হয়। এরপর এই ঘটনা ঘটে।

এরপর অনেকক্ষণ পর তারা না ফেরায় তাদের খোঁজ শুরু হয়। জুনাইদের মায়ের চিৎকারে লোকজন এসে জড়ো হয়।

এ ঘটনায় জুনাইদের মা জাহেদা আক্তার বাদী হয়ে ছাগলনাইয়া থানায় মামলা দায়ের করার পর ১৮ ঘণ্টা অভিযান চালিয়ে বাচ্চাটিকে উদ্ধার করা হয়। মোহাম্মদ মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, সংবাদ সম্মেলন করে এ ব্যাপারে আরো বিস্তারিত জানাবেন পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী (বিপিএম, পিপিএম)।  

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এসএইচডি/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa