ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

সরকার দেশে বিদ্যুতের সুষম উন্নয়ন নিশ্চিত করবে: নসরুল হামিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
সরকার দেশে বিদ্যুতের সুষম উন্নয়ন নিশ্চিত করবে: নসরুল হামিদ

ঢাকা: শেখ হাসিনার সরকার দেশের সব স্থানে বিদ্যুতের সুষম উন্নয়ন নিশ্চিত করবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাজশাহীর অফগ্রিড চরাঞ্চলের নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) নিজস্ব অর্থায়নে সোলার হোম সিস্টেম স্থাপন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান তিনি।



বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, শেখ হাসিনার সরকার দেশের সব স্থানে বিদ্যুতের সুষম উন্নয়ন নিশ্চিত করবে। যত দ্রুত বিদ্যুতায়ন করা হবে,  তত দ্রুত উন্নয়ন হবে। ডিসেম্বরের মধ্যেই গ্রিড অঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কার্যক্রম চলমান।  

তিনি আরও বলেন, বিদ্যুৎ সেবা বাড়াতে প্রযুক্তির ব্যবহার ব্যাপকহারে বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। স্মার্ট মিটার, স্মার্ট গ্রিড, স্ক্যাডা, ইআরপি, আধুনিক ট্রান্সফরমার, ভূগর্ভস্থ তার প্রভৃতি বিদ্যুৎ পরিষেবা আরো বাড়িয়ে দেবে। সোলার হোম সিস্টেম ব্যবহারে বাংলাদেশ বিশ্বের প্রথম স্থান অর্জন করেছে। বর্তমানে সারা দেশে ৫৮ লাখ সোলার হোম সিস্টেম ব্যবহৃত হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী তার বক্তব্যে বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোকে গ্রাহক সেবা আরো বাড়ানোর নির্দেশনা দেন।

নেসকো’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান একেএম হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, নেসকো’র ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa