ঢাকা, শুক্রবার, ৮ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

চুনারুঘাট সীমান্তে ২৫ লক্ষাধিক টাকার চোরাচালান জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
চুনারুঘাট সীমান্তে ২৫ লক্ষাধিক টাকার চোরাচালান জব্দ জব্দকৃত মালামাল। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাটে ভারত থেকে আসা ২৫ লক্ষাধিক টাকার চোরাই মালামালের চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এই চালানে হরেক রকমের শাড়ি ও যৌন উত্তেজক ট্যাবলেটসহ ১৩ জাতের ভারতীয় মালামাল রয়েছে।

তবে এসময় কোনো চোরাকারবারীকে গ্রেফতার করা সম্ভব হয়নি।
 
সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক এসএনএম সামীউন্নবী চৌধুরী এ তথ্য জানিয়েছেন।  
 
বিজিবি সূত্রে জানা গেছে, সোমবার বিকেল ৫টায় চুনারুঘাট উপজেলায় ভারত-বাংলাদেশ সীমান্তের এক কিলোমিটার অভ্যন্তরে টেকের ঘাট থেকে এসব মালামাল জব্দ করা হয়েছে। হবিগঞ্জ ব্যাটালিয়নের নায়েক ফারুক হোসেন অভিযানে নেতৃত্ব দেন।
 
জব্দ হওয়া মালামালের মধ্যে রয়েছে- ৩৬ হাজার ৭২০ টাকা মূল্যের ৩৬ হাজার ৭২০ পিস যৌন উত্তেজক ট্যাবলেট, ৯১ হাজার ৫০০ টাকা মূল্যের ১ হাজার ৮৩০ বোতল ওষুধ, ১১ হাজার ২০০ টাকার ১৪৮ বোতল অলিভ ওয়েল, ২৪ হাজার টাকার ৬০ পিস জুনিয়র হরলিক্স, ২ লাখ ৯০ হাজার টাকার উন্নতমানের ৫৮ পিস লাল ও সাদা জরজেট শাড়ি, ১ লাখ ১৪ হাজার টাকার ৩৮ পিস জরজেট শাড়ি, ১ লাখ ৭৬ হাজার টাকার ৪৪ পিস সানযুক্তা শাড়ি, ৩৫ হাজার টাকার ১০ পিস আলফা শাড়ি, ১ লাখ ৪৪ হাজার টাকার ১২ পিস সূর্যকুমারী শাড়ি, ১৮ হাজার টাকার ৬ পিস স্টার বাংলা শাড়ি, ১ লাখ ২০ হাজার টাকার ৪০ পিস সাটেন জেকিউ শাড়ি ও ৩ লাখ ১৮ হাজার টাকা মূল্যের ১০৬ পিস এসএম শাড়ি।
 
জব্দ হওয়া মালামালের আনুমানিক বাজার মূল্য ২৫ লাখ ২ হাজার ৩০০ টাকা। এ ব্যাপারে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন এবং চোরাচালানের সঙ্গে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক।
 
বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa