ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মুজিববর্ষ উপলক্ষে সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
মুজিববর্ষ উপলক্ষে সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ বৃক্ষরোপণ কর্মসূচি, ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গাছ লাগানোর কর্মসূচি অব্যাহত রয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করেছেন সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি), এসএম শাহজাদা, মো. শাহীন চাকলাদার এবং সুবর্ণা মুস্তাফা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এক কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় বৃক্ষরোপণ কর্মসূচি চলছে।

বৃক্ষরোপণে অংশ নিয়ে সিমিন হোসেন বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে চিরস্মরণীয় করে রাখার জন্য এবং আমাদের এই প্রবাহটা, বঙ্গবন্ধু আমাদের স্বপ্নের সোনার বাংলার যে প্রবাহ তৈরি করে দিয়ে গেছেন, সেই প্রবাহ যেন এই গাছের মধ্য দিয়ে পরবর্তী প্রজন্মকে স্পর্শ করতে পারে এটাই আমাদের আজকের শপথ এবং প্রতিজ্ঞা।

এদিকে মুজিববর্ষ উপলক্ষে ৩৫০ থেকে ৫০০টি বৃক্ষরোপণ করার লক্ষ্যমাত্রা নিয়ে সংসদ ভবন চত্বরে গত ২৬ জুলাই কর্মসূচি উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।