ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুবিধাবঞ্চিতদের অর্থসহ বিভিন্ন সহায়তা দিচ্ছে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
সুবিধাবঞ্চিতদের অর্থসহ বিভিন্ন সহায়তা দিচ্ছে সরকার সুবিধাবঞ্চিতদের নগদ অর্থ দিচ্ছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক

খুলনা: খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সরকার সুবিধাবঞ্চিতদের অর্থসহ বিভিন্ন সহায়তা দিচ্ছে। বাড়িতে বসেই তারা মোবাইলের মাধ্যমে অর্থ তুলতে পারছেন।

করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে নিম্ন আয়ের শ্রমজীবী, অসহায় ও হতদরিদ্রদের মধ্যে নগদ অর্থসহ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। অসচ্ছল, দরিদ্র ও সুবিধাবঞ্চিত নারীদের আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নগরের ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের সম্মেলনকক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা খুলনা মুক্তিসেবা সংস্থার (কেএমএসএস) আয়োজনে করোনা ভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে নগদ অর্থ সহায়তা দেওয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সরকার অসহায় ও দুস্থদের ভাতা চালু করেছে। প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, ভিজিডি কার্ড ও ভিজিএফ কার্ড বর্তমান সরকারের অন্যতম পদক্ষেপ।  

সীমিত সম্পদের মধ্য দিয়েও দেশের দারিদ্র মানুষকে স্বাবলম্বী করার চেষ্টা করছে সরকার। করোনাকালে ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর জন্য আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।  
    
৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা মুক্তিসেবা সংস্থার নির্বাহী পরিচালক আফরোজা আক্তার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিটি মেয়র করোনা ভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে প্রথম কিস্তিতে দুই হাজার পাঁচশ টাকা করে ৪৯ জনের মধ্যে মোট এক লাখ ২২ হাজার পাঁচশ টাকা বিতরণ করেন। পরে মেয়র ৩১ নম্বর ওয়ার্ডে দুই হাজার পাঁচশ টাকা করে ৫৬ জনের মধ্যে এক লাখ ৪০ হাজার টাকা বিতরণ করেন। এর আগে মেয়র টুটপাড়া গাজী ফুডস অ্যান্ড বেভারেজের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।