ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৮ মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
৮ মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি শ্রমিকরা ৮ মাসের বকেয়া বেতন দেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সাভারের ইপিজেডে অবস্থিত এ ওয়ান বিডি লিমিটেডের শ্রমিকরা আট মাসের বকেয়া বেতন দেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

সোমবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল থেকে অবস্থান কর্মসূচি শুরু করেন ওই প্রতিষ্ঠানের কর্মীরা।

বকেয়া বেতন না পাওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন তারা। অবস্থান কর্মসূচিতে প্রায় শতাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।

শ্রমিকরা বলেন, কারখানাটির ১১০০ শ্রমিকের আট মাসের বেতন বকেয়া রয়েছে। সরকার নির্ধারিত ১৬ এপ্রিল বেতন দেওয়ার সর্বশেষ তারিখ হলেও এখন পর্যন্ত তার কোনো সুরাহা হয়নি। এর আগে কোম্পানিটি ১৭ বার বেতন পরিশোধের জন্য তারিখ নির্ধারণ করে। ১৬ এপ্রিল বেতন না পেয়ে শ্রমিকরা রাজপথে নামতে বাধ্য হন। সে সময় পুলিশ শ্রমিকদের সহযোগিতা না করে লাঠিপেটা ও জলকামান নিয়ে তাদের আক্রমণ করে। বকেয়া বেতন না পেয়ে বর্তমানে ১১০০ শ্রমিক দুর্বিষহ জীবন পার করছেন।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
ডিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।