ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

প্রতিবন্ধী শিশু চুরি করে ভিক্ষাবৃত্তি, নারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
প্রতিবন্ধী শিশু চুরি করে ভিক্ষাবৃত্তি, নারী আটক

ঢাকা: প্রতিবন্ধী শিশু চুরি করে তাদের দিয়ে করানো হয় ভিক্ষাবৃত্তি। এমনই চক্রের এক নারীকে আটক করা হয়েছে।

রোবববার (২০ সেপ্টেম্বর) ঢাকা আইনজীবী সমিতির মসজিদ সংলগ্ন এলাকা থেকে মিনা (৬০) নামের ওই নারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

ঢাকা আইনজীবী সমিতির দফতর সম্পাদক এইচএম মাসুম এই তথ্য জানান। তিনি আরও জানান, রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী শারমিন আক্তার হ্যাপি বাদী হয়ে দণ্ডবিধির ৩৭৯ ধারায় কোতয়ালী থানায় একটি এজাহার দায়ের করেছেন।

এজাহারে বলা হয়, সুপ্রিম কোর্টের আইনজীবী ছগির হোসেন ঢাকা বার সংলগ্ন মসজিদের সামনে হুইল চেয়ারে ক্রন্দনরত অবস্থায় আনুমানিক দেড় বছর বয়সী এক প্রতিবন্ধী শিশুকে দেখতে পান। তিনি ওই শিশুকে কিছু টাকা দেওয়ার পর মা-বাবার খোঁজ নেন।

তখন আমেনা শিশুটির মা পরিচয় দিয়ে সামনের দিকে এগিয়ে আসে। তবে বয়সের কারণে ওই শিশু তার সন্তান হওয়াটা ওই আইনজীবীর কাছে অস্বাভাবিক মনে হয়। তাই তিনি তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন। এ সময় আরও কয়েকজন আইনজীবী এগিয়ে আসেন। তখন এই নারী অসংলগ্ন কথাবার্তা বলতে থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই নারী বিভিন্ন অবুঝ শিশুকে চুরি করে এনে হুইল চেয়ারে শুইয়ে ভিক্ষাবৃত্তি করে আসছেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ওই নারী শিকার করেন যে আলমগীর নামে এক ব্যক্তি ভিক্ষাবৃত্তির জন্য তাকে এই শিশুটি দিয়েছেন।

এজাহারে আরও বলা হয়, এই নারী সংঘবদ্ধ অপরাধ চক্রের সদস্য। তারা বিভিন্ন অবুঝ শিশু চুরি করে এনে তাদের দিয়ে ভিক্ষাবৃত্তি ও বিভিন্ন অপরাধমূলক কাজ করে।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০,২০২০
কেআই/ওএফবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa