ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-জার্মানির সর্ম্পক উন্নয়নে কাজ করবো: রাষ্ট্রদূত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
বাংলাদেশ-জার্মানির সর্ম্পক উন্নয়নে কাজ করবো: রাষ্ট্রদূত ...

ঢাকা: জার্মানিতে নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন ভূঁইয়া ব্যবসায়ী প্রতিনিধিদের জানিয়েছেন, তিনি জার্মানির সঙ্গে বাণিজ্য ও বাণিজ্যিক সম্পর্কের উন্নতি এবং জোরদার করার জন্য কাজ করবেন।  

রোববার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ-জার্মান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিজিসিসিআই) আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


 
তিনি জানান, বাংলাদেশ-জার্মান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গে নিবিড় সম্পর্ক বজায় রেখেছেন এবং ভবিষ্যতেও তা বজায় রাখবেন। বিজিসিসিআইয়ের ব্যবসায়িক প্রতিনিধি দলের সফরে, তাদের সঙ্গে জার্মানির বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের আলোচনার সুযোগ সৃষ্টি করার সর্বাত্মক চেষ্টা করবেন।  

তিনি আরও জানান, সম্প্রতি তিনি জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে একটি কার্যকর বৈঠক করেছেন। এসময় তিনি আশ্বাস পেয়েছেন যে, জার্মান দূতাবাসও বাংলাদেশের সঙ্গে আরও ভালো ব্যবসায়িক সম্পর্ক গড়ে তুলতে কাজ করবে।

বিজিসিসিআইয়ের সভাপতি ওমর সাদাত সংগঠনের কার্যাবলীর ওপর আলোকপাত করেন।

অনুষ্ঠানে জার্মানির শীর্ষস্থানীয় বাণিজ্যিক প্রতিষ্ঠান সিমেন্স, লিন্ডে, চিবো, কুহনে+নাগেল, আমান ইত্যাদি অংশ নেয়। এছাড়াও জার্মানির শীর্ষস্থানীয় আরএমজি রফতানিকারকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এসই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।