ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চরফ্যাশনে আকস্মিক ঝড়ে ৫৫ ঘর বিধ্বস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
চরফ্যাশনে আকস্মিক ঝড়ে ৫৫ ঘর বিধ্বস্ত আকস্মিক ঝড়ে বিধ্বস্ত একটি ঘর, ছবি: বাংলানিউজ

ভোলা: আকস্মিক ঝড়ে ভোলার চরফ্যাশন উপজেলার দু’টি গ্রামের অন্তত ৫৫টি ঘর বিধ্বস্ত হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান।

রোববার (২০ সেপ্টম্বর) ভোরে উপজেলার আসলামপুর ও মাদ্রাজ গ্রামের ওপর দিয়ে এ ঝড় বয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত বেশিরভাগ পরিবার খোলা আকাশের নিচে রয়েছে।

এছাড়া ঝড়ে শতাধিক গাছ ভেঙে পড়ায় বেতুয়া সড়কে সকাল থেকে যানবাহন চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। পরে স্থানীয়দের সহযোগিতায় প্রশাসনের লোকজন গাছ কেটে সড়ক পরিষ্কার করার পর দুপুর থেকে আবার যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

ক্ষতিগ্রস্ত এলাকা দু’টি পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় শুকনো খাবার দেওয়া হয়েছে। তালিকা তৈরির পর তাদের সহযোগিতা করা হবে। তবে প্রাথমিকভাবে দু’টি এলাকার ৫৫ থেকে ৬০টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানতে পেরেছি।

স্থানীয়রা জানান, ভোরের দিকে হঠাৎ করে ঝড়ো বাতাস শুরু হয়। একপর্যায়ে আকস্মিকভাবে প্রচণ্ড ঝড়ে মুহূর্তের মধ্যে দু’টি গ্রামের অন্তত ৫৫টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়।  

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।