ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

রাইখালীতে পানিতে ডুবে ৩ কিশোর-কিশোরীর মৃত্যু

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
রাইখালীতে পানিতে ডুবে ৩ কিশোর-কিশোরীর মৃত্যু

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলার দুর্গম রাইখালী ইউনিয়নে পৃথক দুর্ঘটনায় পুকুর এবং নদীর পানিতে ডুবে তিন কিশোর-কিশোরীর মৃত্যু হয়েছে।  

শনিবার (১৯সেপ্টেম্বর) বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে রাইখালী ইউনিয়ন বাজারের জামে মসজিদের পুকুরে মিজানুর রহমান (১২) নামের এক দিনমজুর কিশোর গোসল করতে নামে।  দীর্ঘ সময় পার হওয়ার পর তাকে খুঁজে পাওয়া না গেলে স্থানীয়রা পুকুরে খোঁজাখুঁজি শুরু করেন। এরপর বিকেলের দিকে পুকুর থেকে তাকে উদ্ধার করে স্থানীয়রা চন্দ্রঘোনা খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। নিহত কিশোর ওই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের রেশম বাগান এলাকার এনামুল হকের ছেলে।

অপরদিকে, একইদিন দুপুরে রাইখালী ইউনিয়নের পূর্বকোদালা নদীতে মাকসুদা আক্তার (১২) এবং হাফসা আক্তার (১৩) নামের দুই কিশোরী পৃথক ভাবে গোসল করতে নামে। গোসল করতে গিয়ে বাড়ি না ফেরায় তাদের স্বজনরা খোঁজ নিতে শুরু করেন। অবশেষে রাত সাড়ে ৮টার দিকে ডুবুরি দলের সাহায্য তাদের মৃত অবস্থায় নদী থেকে উদ্ধার করা হয়।

নিহত মাকসুদা রাইখালী ইউনিয়নের পূর্ব খন্তাকাটা এলাকার মফিজুর রহমানের মেয়ে এবং হাফসা আক্তার একই ইউনিয়নের জঙ্গল কোদালা বাজারের মহিবুল্লাহর মেয়ে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এসব ঘটনায় থানায় তিনটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

কাপ্তাই উপজেলার চেয়ারম্যান মো. মফিজুল হক বলেন, এমন ঘটনা সত্যিই বেদনাদায়ক। প্রত্যোক মা-বাবার উচিত সন্তানদের প্রতি বেশি যত্নবান হওয়া। যদি মা-বাবা সচেতন হয় তাহলে এই ধরণের অপমৃত্যু রোধ করা অনেকাংশে সম্ভব। এ সময় তিনি শোকার্ত পরিবারদের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ০৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa