ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
চাঁদপুরে চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার চাঁদপুরে চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার

চাঁদপুর: চাঁদপুর শহরের কালিবাড়ী এলাকায় দোলা ফার্মেসিতে চুরির ঘটনায় জয়পুরহাট, আশুলিয়া, ঢাকা খিলগাঁও ও মাদারীপুর থেকে চুরির সরঞ্জামসহ চারজনকে গ্রেফতার করেছে চাঁদপুর পুলিশ।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর একটার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা শহরের নতুন বাজার পুলিশ ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক বাহার মিয়া তাদের চাঁদপুরে হাজির করেন।

গ্রেফতার হওয়া চোর চক্রের সদস্যরা হলেন- জয়পুরহাটের আ. মান্নানের ছেলে নুরুল ইসলাম (২৭), ঢাকা আশুলিয়ার মৃত আফাজ উদ্দিনের ছেলে সাঈদুল বাশার (৪১), ঢাকা খিলগাঁও এলাকার ছিদ্দিকুর রহমানের ছেলে রুবেল (৩০) ও মাদারীপুর কালকিনি এলাকার মতিন মাতাব্বরের ছেলে শামীম মাতাব্বর (৩২)।

ঘটনার বিবরণে জানা যায়, গত ৯ আগস্ট দিনগত রাতে শহরের কালিবাড়ী এলাকার দোলা ফার্মেসির চাল কেটে ১৮ লাখ ৫০০ টাকার ওষুধ ও নগদ পাঁচ হাজার টাকা নিয়ে যায় চোর চক্র। এ ঘটনার পর সিসিটিভি ক্যামেরার ফুটেজে চোর চক্র অপরিচিত হওয়ার কারণে শনাক্ত করা সম্ভব হয়নি। পরদিন ১০ আগস্ট সকালে ফার্মেসির মালিক দুদু মিয়া অজ্ঞাত আসামি করে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন। পুলিশ প্রথমে সন্দেহভাজন তিনজনকে আটক করলেও চক্রের সদস্যকে আটক করতে সক্ষম হননি। পরবর্তীকালে মামলাটি তদন্ত করার জন্য দেওয়া হয় পুলিশ পরিদর্শক বাহার মিয়াকে।

পুলিশ পরিদর্শক বাহার মিয়া বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন বিভিন্ন গোপন সূত্রের মাধ্যমে চোর চক্রের সন্ধান করা হয়। এক পর্যায়ে তাদের মধ্যে জয়পুরহাটের নুরুল ইসলাম এর খোঁজ পাওয়া যায়। তাকে জিজ্ঞাসাবাদ করে গত কয়েকদিনে জড়িত তিনজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে তারা ফার্মেসির চুরির সঙ্গে জড়িত রয়েছে বলে স্বীকার করেছেন।

তিনি আরো বলেন, চাঁদপুরে শহরে আরও বেশ কয়েকটি চুরির ঘটনা হয়েছে। আটক চোর চক্রের সদস্যরা আরো কোনো ঘটনার সঙ্গে জড়িত আছেন, তা বের করার জন্য তাদের ১৬৪-এ জিজ্ঞাসাবাদ করা হবে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।