ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

কুকুর অপসারণের ছবিগুলো বানোয়াট: ডিএসসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
কুকুর অপসারণের ছবিগুলো বানোয়াট: ডিএসসিসি ছবিগুলো ছড়িয়ে গেছে ফেসবুকে/ ছবি: ডিএসসিসি

ঢাকা: বেওয়ারিশ কুকুর অপসারণ নিয়ে ফেসবুকে ঘুরে বেড়ানো ছবিগুলো বানোয়াট এবং সিটি করপোরেশনের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ডিএসসিসি থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।


 
এতে বলা হয়, রাজধানী থেকে বেওয়ারিশ কুকুর অপসারণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশকিছু বিভ্রান্তিকর ও বানোয়াট ছবি ঘুরে বেড়াচ্ছে। প্রচারিত ছবিগুলোর মধ্যে দেখা যায়, কোনো ছবিতে কুকুরকে বধ করে গাড়িতে তোলা হচ্ছে, কোনো ছবিতে অনেকগুলো কুকুরকে মেরে নর্দমার পাশে ফেলে রাখা হয়েছে, আবার কিছু কুকুরকে নিস্তেজ করে খোলা ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছে।
 
ছবির বিষয়ে ডিএসসিসির বিবৃতিতে বলা হয়, প্রচারিত ছবিগুলো সম্পূর্ণরূপে বানোয়াট ও বিকৃত। এ ধরনের ছবি প্রচার থেকে বিরত থাকার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে। ডিএসসিসি কোনো বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না। তাই মিথ্যা, বানোয়াট ও বিকৃত ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে কোনো ব্যক্তি, গোষ্ঠী বা সংঘবদ্ধ চক্র ডিএসসিসির ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতায় লিপ্ত রয়েছে বলে প্রতীয়মান হয়।
 
এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছে ডিএসসিসি। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, এই অপতৎপরতায় যারা লিপ্ত রয়েছেন, তাদের আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে, এই অপতৎপরতা অব্যাহত রাখা হলে ডিএসসিসি ‘ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮’ এর মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।
 
বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
আরকেআর/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa