ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

নকলায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
নকলায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা 

শেরপুর: শেরপুরের নকলা উপজেলায় প্রতিবছরের মতো এবারো ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ব্রহ্মপুত্র নদের চরঅষ্টধর ইউনিয়ন অংশের নারায়নখোলা ঘাট থেকে এ নৌকাবাইচ প্রতিযোগিতা শুরু হয়।

চরঅষ্টধর ইউনিয়ন ও চন্দ্রকোনা ইউনিয়নবাসীর যৌথ আয়োজনে ছিল এটি।  

পার্শবর্তী জেলা জামালপুর ও ময়মনসিংহসহ বিভিন্ন এলাকা থেকে আগত চারটি দৌড়ের নৌকা ও তিনটি পইডা নৌকা এ প্রতিযোগিতায় অংশ নেয়।  

বিভিন্ন বয়সী হাজারো উৎসুক নারী-পুরুষ নদের দুই তীরে দাড়িয়ে এ নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করে। ভাড়া করা ছোট-বড় অর্ধশতাধিক ডিঙি নৌকায় চড়ে দর্শকরা নদকে নতুন রূপ দিয়েছিলেন। দুপুর হতে না হতেই নদের তীরবর্তী এলাকা উৎসুক দর্শকের মিলনমেলায় পরিণত হয়।  

তুমুল প্রতিযোগিতা শেষে চরবাছুরআলগীর টাইগার নামে নৌকাটি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রানার্সআপ হয় মাইঙ্কারচর এলাকার মামা-ভাগ্নে নামের নৌকা।

পরে আমন্ত্রিত অতিথিরা পুরস্কার তুলে দেন। প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চরঅষ্টধর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম রব্বানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দ্রকোনা ইউনিয়নের চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকী, পাঠাকাটা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফয়েজ মিল্লাত ও চরঅষ্টধর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আহসান হাফিজ খান।

বাংলাদেশ সময়: ০৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০ 
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa