ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

আড়াইহাজারে বাল্যবিয়ের দায়ে অর্থদণ্ড  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
আড়াইহাজারে বাল্যবিয়ের দায়ে অর্থদণ্ড  

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে খাদিজা আক্তার উর্মি (১৬) নামে এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জ্বল হোসেন। অর্থদণ্ড দিয়েছেন মেয়ের বাবাকে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার হাইজাদী ইউনিয়নের সিংহদী কান্দা গ্রামে এ ঘটনা ঘটে। খাদিজা ওই গ্রামের মোমেন মিয়ার মেয়ে।
 
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আঞ্জুমান আরা বলেন, আমাদের কাছে খবর আসে সিংহদী কান্দা গ্রামের স্কুলছাত্রী খাদিজা আক্তার উর্মির সঙ্গে একই ইউনিয়নের তিলচন্দ্রী গ্রামের মৃত আহসান উল্লাহর ছেলে জুয়েলের (২৫) বিয়ে দেওয়ার প্রস্তুতি চলছে। পরে আমরা বিভিন্ন মাধ্যমে বিয়ে বন্ধ করতে বললেও তারা কর্ণপাত না করে ধুমধাম করে বিয়ের আয়োজন করেন।  

এক পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসেন ঘটনাস্থলে গিয়ে বর-কনে ও তাদের অভিভাবকদের আটক করে নিয়ে আসেন। পরে ৫০ হাজার টাকা জরিমানা ও বিয়ে না হওয়ার শর্তে মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। এসময় পুলিশের এসআই রুপন চন্দ্র সরকার উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa