ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

উগ্রবাদী সংগঠকসহ আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
উগ্রবাদী সংগঠকসহ আটক ২ প্রতীকী

ঢাকা: রাজধানীর খিলগাঁও ও ভোলা সদর থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে উগ্রবাদী মতবাদ প্রচারকারী সংগঠকসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্যকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

আটকরা হলেন- উগ্রবাদী মতবাদ প্রচারকারী সংগঠক মোজাহিদ মিয়া (১৮) ও এবিটির সদস্য মো. সরোয়ার হোসেন (২৫)।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) তাদের পৃথক অভিযানে আটকের বিষয়টি জানান এটিইউর পরিদর্শক মো. হারুন অর রশিদ।

তিনি জানান, রাজধানীর খিলগাঁও এলাকা থেকে মোজাহিদ মিয়াকে আটক করা হয়েছে। তিনি অনলাইন ও অফলাইনে নানা মাধ্যম ব্যবহার করে উগ্রবাদী সংগঠক হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। সশস্ত্র সংগ্রামের মাধ্যমে উগ্রবাদী মতবাদ প্রতিষ্ঠা, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে উসকানি ও প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি সম্বলিত পোস্ট প্রচার করে আসছিলেন মোজাহিদ মিয়া।

অপর এক অভিযানে ভোলা জেলার সদর এলাকা থেকে এবিটির সক্রিয় সদস্য সরোয়ার হোসেনকে আটক করা হয়। আটক সরোয়ার হোসেন ও তার সহযোগীরা অনলাইন প্লাটফর্মে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও উগ্রবাদী প্রচারণা চালিয়ে আসছিলেন। তিনি নিজের ফেসবুক আইডি থেকে জঙ্গি সংক্রান্ত মতবাদ প্রচার, সদস্য সংগ্রহসহ ও বিস্ফোরক তৈরির প্রস্তুতি নিচ্ছিলেন।

তাদের বিরুদ্ধে খিলগাঁও থানায় ও ভোলা সদর থানায় সন্ত্রাস বিরোধী আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa