ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আনসার আল ইসলামের ২ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
আনসার আল ইসলামের ২ সদস্য আটক আনসার আল ইসলামের ২ সদস্যকে আটক করেছে র‌্যাব

ঢাকা: রাজধানী ও ব্রাহ্মণবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

আটকরা হলেন- মোকসেদুল হক ওরফে মেহেদী হাসান (২১) ও আতাহার আলি ওরফে রাসেল মিয়া (১৯)।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) পৃথক অভিযানে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে আনসার আল-ইসলামের উগ্রবাদ সম্পর্কিত বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী জানান, আটক মোকসেদুল হক পেশায় একজন রাজমিস্ত্রি। রাজমিস্ত্রির কাজের আড়ালে তিনি গত তিন বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত। গ্রেফতার এড়াতে বিভিন্ন নাম ধারণ করে দেশের বিভিন্ন জায়গায় রাজমিস্ত্রির কাজ করে আসছিলেন। তিনি ‘সোনার বাংলা’ নামে গোপন টেলিগ্রাম আইডি চালিয়ে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

আটক আতাহার আলি দুই বছর ধরে আনসার আল ইসলামের সঙ্গে জড়িত। তিনি ‘অচিন পাখি’ ও ‘জিহাদি মন’ নামে গোপন টেলিগ্রাম আইডি ব্যবহার করে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান এএসপি জিয়াউর রহমান।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।