ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

রাজশাহীর সোনাদিঘি মসজিদ সিটি সেন্টারে স্থানান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
রাজশাহীর সোনাদিঘি মসজিদ সিটি সেন্টারে স্থানান্তর

রাজশাহী: ১৬ তলা বিশিষ্ট সিটি সেন্টারের নির্মাণ কাজ শেষ করা, নতুন মসজিদ নির্মাণসহ উন্নয়ন কাজের জন্য মহানগরীর সোনাদিঘি জামে মসজিদ সিটি সেন্টারে অস্থায়ীভাবে স্থানান্তর করা হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সিটি সেন্টারের অস্থায়ী মসজিদে প্রথম জুমার নামাজ আদায় করা হয়।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সেখানে জুমার নামাজে অংশ নেন।

নামাজের পূর্বে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ঐহিত্যবাহী সোনাদিঘি পাড়ে নবনির্মিত সিটি সেন্টার হবে রাজশাহীর সবচেয়ে চমৎকার আধুনিক বহুতল ভবন। সোনাদিঘিকে কেন্দ্র করে উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের কাজ করা হবে। সোনাদিঘির পুরাতুন জামে মসজিদ ভেঙে নতুন মসজিদ নির্মাণ করা হবে। দ্রুতই মসজিদটি নির্মাণে নির্মাতা প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে।

মেয়র আরও বলেন, সিটি সেন্টার ও মসজিদ নির্মাণ ছাড়াও দিঘিপাড়ে বসার স্থান নির্মাণ করা হবে। দিঘিকে সংস্কার করে স্বচ্ছ পানির ব্যবস্থা করা হবে। প্রকল্পের কাজ বাস্তবায়ন শেষ হলে সোনাদিঘি ফিরে পাবে তার নিজস্ব স্বকীয়তা।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান প্রকৌশলী খন্দাকার খায়রুল বাসার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নূর-ঈ সাঈদসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এসএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa