ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে: খাদ্যমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে: খাদ্যমন্ত্রী  ছবি: বাংলানিউজ

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নয়, তিনি জাতীয় সম্পদ। বিশ্ব দরবারে মহান নেতা।

তাই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। তবেই দেশটা হবে সোনার বাংলাদেশ।  

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) নওগাঁ জেলা খাদ্য বিভাগের উদ্যোগে নির্মিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করতে গিয়ে এ কথা বলেন তিনি।  

নওগাঁ জেলা খাদ্য ভবনের মূল ফটকে নির্মিত বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের ছবি, তার জীবনী ও ঐতিহাসিক ঘটনা, লেখনী ও বাণীসহ অন্যান্য স্মৃতি বিজরিত জিনিসপত্র স্থাপন করা হয়েছে। কর্নারের ফলক উন্মোচন করে উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী।  

সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, বঙ্গবন্ধু কর্নারের মাধ্যমে জাতির জনকের রেখে যাওয়া কর্ম ও বাণীগুলো নতুন প্রজন্ম জানতে পারবে। এর মধ্য দিয়ে তরুণ ও যুবকরা মাদক ও সন্ত্রাস থেকে দূরে থাকবে।  

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলস কাজ করছেন। আওয়ামী লীগ সরকার মানেই উন্নয়নের সরকার। তাই শেখ হাসিনার নেতৃত্বকে আরও শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা ও এগিয়ে আসার আহ্বান জানান খাদ্যমন্ত্রী।  

অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তা রায়হানুল কবীর, নওগাঁ জেলা প্রশাসক (ডিবি) হারুন-অর-রশিদ, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুখ হোসেন পাটওয়ারী, বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলামসহ খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠান শেষে কর্মকর্তাদের সঙ্গে নিয়ে জেলা খাদ্য ভবন চত্বরে আম গাছের চারা রোপন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।