ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নালিতাবাড়ীতে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
নালিতাবাড়ীতে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান

শেরপুর: টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে স্থানীয় ভোগাই নদীর বাঁধ ভেঙে শেরপুরের নালিতাবাড়ীতে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় তিন শতাধিক পরিবার।

স্থানীয়রা জানান, কয়েকদিনের টানা ভারি বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ভোগাই নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়ে বিভিন্ন জায়গা দিয়ে ভাঙনের সৃষ্টি হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত ১০ টার দিকে ভোগাই নদীর বাঁধ ভেঙে আকস্মিক বন্যা কবলিত উপজেলার যোগানিয়া ইউনিয়নের গোবিন্দনগর ছয়আনীপাড়া এলাকা পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মোকছেদুর রহমান লেবু। এ এলাকায় প্রায় সাতশত ফিট বৈাগাই নদীর বাধঁ ভেঙে বন্যা দেখা দেওয়ায় এলাকার প্রায় তিন শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছেন। এসব পানিবন্দি পরিবারে বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের সংকট দেখা দিয়েছে।

বিশেষ করে শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধীরা পড়েছেন মহাবিপাকে। পানিবন্দি এলাকায় আমন ধান ও সবজি ক্ষেত বন্যায় ডুবে ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা। গবাদি পশু পাখি নিয়ে চরম বিপাকে পড়েছেন বন্যা কবলিত এলাকা গরু মালিকরা। ভেসে গেছে বেশ কিছু পুকুরের মাছ।

ভাঙন এলাকা পরির্দশনকালে উপজেলা চেয়ারম্যান পানিবন্দি মানুষের সাথে কথা বলেন এবং পানি কমে গেলে  পানি উন্নয়ন র্বোড ও উপজেলা পরিষদ যৌথ ভাবে এ বাঁধ দ্রুত মেরামত করার আশ্বাস প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন নালিতাবাড়ী পৌরসভার কাউন্সিলর আব্দুল্লা আল মামুন,ছাত্র নেতা রাসেল মিয়া,আবু হেনা,আব্দুর রহমান,যুব নেতা মিনহাজুল ইসলাম বাবুল,সাবেক মেম্বার মো. শামছুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।