ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

পরীক্ষা কার্যক্রমের সময় কমিয়ে এনেছে পিএসসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
পরীক্ষা কার্যক্রমের সময় কমিয়ে এনেছে পিএসসি

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে বুধবার (১৬ সেপ্টেম্বর) সাক্ষাৎ করেছেন সরকারি কর্ম কমিশনের বিদায়ী চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।  
 
সাক্ষাৎকালে পিএসসির বিদায়ী চেয়ারম্যান দায়িত্ব পালনে সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় দায়িত্ব পালনকালে গৃহীত পদক্ষেপ ও কার্যক্রম সম্পর্কে তিনি রাষ্ট্রপতিকে অবহিত করেন বলে সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়।
 
ড. সাদিকের নিয়োগের মেয়াদ শেষ হচ্ছে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর), বুধবারই পিএসসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়ছেন সরকারের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।
 
রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে পিএসসি চেয়ারম্যান বলেন, বর্তমানে পিএসসি বিসিএসসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষা কার্যক্রমের সময় অনেকাংশে কমিয়ে আনতে সক্ষম হয়েছে। এছাড়া নিয়োগ প্রক্রিয়ার প্রতিটি স্তরে গুণগত পরিবর্তন আনা সম্ভব হয়েছে এবং পিএসসির প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করা হয়েছে।
 
রাষ্ট্রপতি বলেন, সরকারি নিয়োগের ক্ষেত্রে পিএসসি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান।  

তিনি সফলভাবে দায়িত্ব পালনের জন্য পিএসসি চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। তার সময়ে পিএসসিতে যে ইতিবাচক পরিবর্তন এসেছে তা প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ কার্যক্রমেও সহায়ক হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।
 
রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa