ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

জাতীয়

আরো ছয় শতাধিক সাইনবোর্ড উচ্ছেদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
আরো ছয় শতাধিক সাইনবোর্ড উচ্ছেদ 

ঢাকা: অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড অপসারণে টানা দ্বিতীয় দিনের মতো অভিযান অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানের তৃতীয় দিনে প্রায় ছয় শতাধিক সাইনবোর্ড উচ্ছেদ করে সংস্থাটি।

 

বুধবার (১৫ সেপ্টেম্বর) বুধবার একযোগে রাজধানীর বনানী, গুলশান ও প্রগতি সরণি এলাকায় অবৈধ সাইনবোর্ড অপসারণে অভিযান পরিচালনা করে ডিএনসিসি। এতে প্রায় ৬২০টি সাইনবোর্ড উচ্ছেদ করা হয়।  

একই সঙ্গে উচ্ছেদ করা সাইনবোর্ড ও অন্য মালামাল স্পট নিলামের মাধ্যমে বিক্রি করা হয়। এগুলো এক লাথ ৭৯ হাজার ৫শ টাকায় বিক্রি হয়। একই সঙ্গে ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা করা, ট্রেড লাইসেন্স না থাকা এবং অন্য অপরাধে ৯৭ হাজার টাকা জরিমানা করা হয়।  

গুলশান এভিনিউতে প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল হামিদ মিয়ার নেতৃত্বে প্রায় ২৫৭টি অবৈধ সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার, প্যানাফ্লেক্স ইত্যাদি উচ্ছেদ করা হয়। এসময় তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় মোট ৩০ হাজার টাকা। এছাড়া অবৈধভাবে রাস্তায় পার্কিং করে রাখা ৭০টি মোটরসাইকেল সরিয়ে সড়ক জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।  

বনানী ১১ নম্বর সড়কে অঞ্চল-৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় প্রায় দুই শতাধিক সাইনবোর্ড, বিলবোর্ড ইত্যাদি উচ্ছেদ করা হয়। এসব মালামাল তাৎক্ষণিক নিলামে ৬০ হাজার টাকা বিক্রি হয়। এছাড়া সড়ক ও ফুটপাত অবৈধভাবে দখল করে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টির কারণে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া প্রগতি সরণির শহজাদপুরে অঞ্চল-৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিনের পরিচালনায় উচ্ছেদ অভিযানে মোট ১৬৩টি সাইনবোর্ড, বিলবোর্ড উচ্ছেদ করা হয়। উচ্ছেদ করা এসব সাইনবোর্ড, বিলবোর্ড ইত্যাদি নিলামে ৭৯ হাজার ৫শ টাকা নিলামে বিক্রয় করা হয়েছে। এছাড়া ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা করা এবং ট্রেড লাইসেন্স না থাকায় চারটি প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড ইত্যাদি অপসারণে উচ্ছেদ অভিযান ও মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa