ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

শেরপুরে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে অভিযান-জরিমানা

ডিস্টিক্ট করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
শেরপুরে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে অভিযান-জরিমানা প্রতীকী ছবি

শেরপুর: অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি, মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অপরাধের দায়ে শেরপুরের নকলা উপজেলায় তিন ব্যবসায়ীকে ১৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সন্ধায় অভিযান পরিচালনা করেন নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান।

জরিমানাপ্রাপ্ত তিনজনের মধ্যে পেঁয়াজের এক আড়তদারকে আট হাজার ও পলিথিন রাখার অপরাধে দুই দোকানের মালিককে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

নিয়ম বহির্ভূত কোনো পণ্য বেচা-কেনা করলে দেখলে সর্বসাধারণকে তাৎক্ষণিক সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করার আহ্বান জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান জানান, কোথাও কোনো ভেজাল পণ্য বেচা-কেনা বা বাড়তি দামে নিত্যপণ্য বিক্রি করতে দেখা গেলে বা প্রমাণ পেলে জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবে না। জনস্বার্থে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, হঠাৎ অস্থিতিশীল হয়ে ওঠা পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে একই দিন শেরপুরের শ্রীবরদীতে বাজার মনিটরিং করেছে উপজেলা প্রশাসন। বিকেলে পৌর শহরের কাঁচাবাজার ও পোড়াগড় বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন অপরাধে আট হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনা করেন শ্রীবরদী ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা আক্তার।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এইচএমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa