ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

বুধবার দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হচ্ছে ষাটগম্বুজ মসজিদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
বুধবার দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হচ্ছে ষাটগম্বুজ মসজিদ  ষাটগম্বুজ মসজিদ। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ও বাগেরহাট যাদুঘর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হচ্ছে।  

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব নাদিরা সুলতানার সই করা এক চিঠিতে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী প্রবেশের অনুমতি দেওয়া হয়।

ফলে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ, বাগেরহাট যাদুঘরসহ সব প্রত্নস্থলে এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী প্রবেশ করতে পারবেন। তবে জেলার আরেক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে দর্শনার্থী প্রবেশের বিষয়ে এখনো কোনো নির্দেশনা আসেনি বলে জানিয়েছেন সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর বাগেরহাটের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস বলেন, করোনা পরিস্থিতিতে এ বছরের ১৯ মার্চ থেকে আমাদের ষাটগম্বুজ মসজিদ, বাগেরহাট যাদুঘরসহ অন্যান্য প্রত্নস্থলগুলো বন্ধ ছিল। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে আগামীকাল থেকে আমাদের প্রত্নস্থলগুলো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। তবে আগের মত অনেক লোক একসঙ্গে প্রবেশ করতে দেওয়া হবে না। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব।
 
বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa