ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

খালের বাঁধ অপসারণকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
খালের বাঁধ অপসারণকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৮ সংঘর্ষে আহত কয়েকজন

মেহেরপুর: মেহেরপুরে খালের বাঁধ অপসারণের ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে দুই পক্ষের অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদেরকে গাংনী স্বাস্থ্য কমপ্লেক্সে ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে মেহেরপুরের গাংনী উপজেলার মহব্বতপুর ও তেরাইল গ্রাম সংলগ্ন স্টুয়ার্ট খাল এলাকায় এ ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন- বাদিয়াপাড়া গ্রামের ওহিদুল ইসলাম (৪৫), রানা হোসেন (২৪), সজিব হোসেন (২৪), রনি হোসেন (১৮) শান্ত আলী (১৪), জাহিদ হোসেন (১৫) সাবের আলী (৪৫) ও আরোজ আলী (২৮)।  

আহতদের মধ্যে ওহিদুল ও সাবের আলীর অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি পাঠানো হয়েছে।

বাঁধ অপসারণের নামে পুকুর কেটে মাছ বের করে দেয়ার সময় প্রতিপক্ষের হামলায় সবাই আহত হয়েছেন বলে জানা গেছে।

এদিকে পরিস্থিতি শান্ত রাখতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন গাংনী থানার ওসি ওবাইদুর রহমান।

মহব্বতপুর গ্রামের মাছ চাষী রাশেদ জানান, তিনি খালের পাশে ১৫টি পুকুর খনন করে মাছ চাষ করছেন। তবে এলাকার কিছু লোকজন ১৪টি পুকুরের পাড় কেটে মাছ বের করে দেয়। এতে বাধা দিলে স্থানীয় চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাসের উপস্থিতিতেই তেরাইল গ্রামের মেম্বর জিয়া ও তার লোকজন তাদের মারধর করেন। এতে আটজন আহত হয়েছেন।

তবে স্থানীয় বামন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে অতি বর্ষণের ফলে তেরাইল মহব্বতপুরসহ এলাকার মাঠ প্লাবিত হয়েছে। ফলে কয়েক হাজার বিঘা জমি অনাবাদি হয়ে পড়েছে। এলাকার কিছু মাছ চাষী তাদের কৃষি জমি পরিবর্তন করে যত্রতত্রভাবে পুকুর খনন করে মাছ চাষ করার ফলে পানি নিষ্কাশনের কোনো অবস্থা এখন নেই।  

তিনি আরও বলেন, কয়েকদিন আগে স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন স্থানীয় মাঠে এসে কৃষকদের দূর্দশা কাটাতে পানি নিষ্কাশনের জন্য প্রায় ৫০টি পুকুরের মুখ কেটে মাঠের জলাবদ্ধতা দুর করেন। মহব্বতপুর এলাকার ওই সব কৃষকদের কারণে মাঠে চরমভাবে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এলাকার মানুষজন তাদের পুকুরের মুখগুলো ছুটিয়ে দিয়ে পানি বের করে দিতে গেলে তারা বাধা দেয়। এতে ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটেছে।

গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, খবর শুনে পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ পাঠানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।