ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএসসিসির অভিযানে ৯ শতক জমি উদ্ধার, লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
ডিএসসিসির অভিযানে ৯ শতক জমি উদ্ধার, লাখ টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঢাকা: ভ্রাম্যমাণ আদালত পরিচালিত অভিযানে অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ করে নয় শতাংশ জমি উদ্ধার, তিন মামলা দায়ের ও এক লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।

নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় মঙ্গলবার দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন অঞ্চল-৭ এর গ্রিন মডেল টাউন গেট সংলগ্ন দক্ষিণ মুগদা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ অভিযান প্রসঙ্গে বলেন, ডিএসসিসির মেয়রের নির্দেশনা ছিল এক সপ্তাহের মধ্যে যেন এ এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সে নির্দেশনার আলোকে সড়ক সম্প্রসারণ কাজে বাধা সৃষ্টিকারী একটি বড় পাকা স্থাপনা আমরা উচ্ছেদ করে নয় শতক জমি দখলমুক্ত করেছি।  

অপরদিকে এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৩২টি স্থাপনা পরিদর্শন করে তিনটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় তিনটি মামলা দায়ের ও নগদ এক লাখ টাকা জরিমানা করেন।  

অবৈধ স্থাপনা উচ্ছেদ ও এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
আরকেআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad