ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করলেন রাসিক মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করলেন রাসিক মেয়র লিটন

রাজশাহী: রাজশাহী মহানগরীর আলিফ লাম মোড় থেকে বিহাস পর্যন্ত রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে বিহাসের সামনে থেকে ফ্লাইওভার পর্যন্ত রাস্তার কার্পেটিং কাজ পরিদর্শন করেন তিনি।

এ সময় তিনি কাজের অগ্রগতি ও প্রকল্পের সার্বিক বিষয়ে খোঁজখবর নেন।  

সন্ধ্যায়  রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে রাজশাহী মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক হতে মোহনপুর-রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ (২য় সংশোধিত) প্রকল্পের আওতায় আলিফ লাম মীম মোড় থেকে বিহাস পর্যন্ত ছয় দশমিক ৭৯৩ কিলোমিটার চার লেন সংযোগ সড়ক নির্মাণ কাজ করা হচ্ছে। প্রকল্পটির আওতায় ফ্লাইওভার নির্মাণ কাজ শেষ হয়েছে।  

এতে আরও জানানো হয়, প্রকল্পের আওতায় সড়কের দুই পাশে ফুটপাত, একটি ব্রিজ, আটটি কালভার্ট, আইল্যান্ড, ট্রাফিক কাঠামো নির্মাণ করা হয়েছে। স্বল্প সময়ের মধ্যে নির্মিত সড়কটি আনুষ্ঠানিকভাবে চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। এ সড়কের কারণে মহানগরীর ক্রমবর্ধমান যানজট পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি সাধিত হবে। একই সঙ্গে প্রকল্প এলাকায় আবাসনসহ আর্থ-সামাজিক অবকাঠামো উন্নয়ন শুরু হয়েছে।  

পরিদর্শনকালে রাসিকের নির্বাহী প্রকৌশলী গোলাম মোর্শেদ, ঠিকাদারী প্রতিষ্ঠান রিথিন এন্টারপ্রাইজের মালিক তৌরিদ আল মাসুদ রনি, শামসুজ্জামান রতন ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।