ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে পর্যটক প্রবেশের পাস উন্মুক্তের দাবি বোট মালিকদের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২০
সুন্দরবনে পর্যটক প্রবেশের পাস উন্মুক্তের দাবি বোট মালিকদের  মানববন্ধন। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: সুন্দরবনে পর্যটক প্রবেশের পাস উন্মুক্ত করে দেওয়ার দাবিতে সাতক্ষীরার শ্যামনগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে শ্যামনগরের সুন্দরবন সংলগ্ন আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টারের সামনে সুন্দরবন সুরক্ষা কমিটি ও ম্যানগ্রোভ ট্যুরস অপারেটর অ্যাসোসিয়েশনের উদ্যোগে বোট মালিক ও পর্যটন সংশ্লিষ্টরা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে গাজী সালাহউদ্দিন বাপ্পীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- সুন্দরবন সুরক্ষা কমিটির সদস্য সচিব আহসানুর রহমান রাজিব, শ্যামনগর রিপোর্টার্স ক্লাবের সভাপতি গাজী আল ইমরান, সুন্দরবন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক পিযুষ বাউলিয়া পিন্টু, সোনার বাংলা গ্রুপের পরিচালক নাজমুল সাহাদত পলাশ, সাংবাদিক আব্দুল হালিম, সাংবাদিক হুদা মালী, আনিচুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতেই দেশের অন্যান্য পর্যটন কেন্দ্রের মতো সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু কক্সবাজার, কুয়াকাটাসহ অন্যান্য পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হলেও এখনো সুন্দরবনে পর্যটক প্রবেশের পাস উন্মুক্ত করা হয়নি। এতে কর্মহীন হয়ে পড়া সুন্দরবন কেন্দ্রিক পর্যটন সংশ্লিষ্টরা মানবেতর জীবনযাপন করছেন।

বক্তারা সুন্দরবনে পর্যটকদের প্রবেশের জন্য অবিলম্বে পাস পারমিট উন্মুক্তের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।