ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় মুক্তিযোদ্ধার সন্তানের ওপর সন্ত্রাসী হামলা, আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২০
পাবনায় মুক্তিযোদ্ধার সন্তানের ওপর সন্ত্রাসী হামলা, আহত ৫ আহত ব্যক্তি। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানাধীন নগরবাড়ি ঘাট এলাকায় শত্রুতার জেরে মুক্তিযোদ্ধার সন্তানের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।  

জামায়াতের সাবেক নেতা নব্য আওয়ামী লীগে যোগ দেওয়া ইমান আলীর নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী পরিকল্পিতভাবে এ হামলা চালালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (৬ সেপ্টম্বর) রাতে ৮টার দিকে নগরবাড়ি ঘাট এলাকায় এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। স্থানীয় জামায়াত নেতা ইমান আলী বেড়া উপজলো আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুল বাতেনের অনুসারী বলে জানা গেছে।

হামলায় স্থানীয় মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনের বড় ছেলে বিশিষ্ঠ ব্যবসায়ী জহুরুল ইসলাম জুয়েল ও আনোয়ার হোসেন হিটুসহ পাঁচ জন গুরুতর আহত হয়। গুরুতর আহত জহুরুল ও আনোয়ার হোসেনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত অপর তিনজন স্থানীয় স্বাস্থ্যসেবা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন বলে জানা গেছে।
আহতরা জানান, নগরবাড়ি ঘাট এলাকায় জামায়াত থেকে আওয়ামী লীগে নব্য যোগ দেওয়া সদস্যরা শত্রুতার জেরে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে তাদের ওপর হামলা চালায়। এসময় জহুরুল ইসলাম জুয়েলের কাছ থেকে নগদ সাত লাখ টাকা ছিনিয়ে নিয়েছে।  

এ ঘটনায় সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে আমিনপুর থানায় সাবেক জামায়াত নেতা ইমান আলীকে প্রধান করে আট জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন মুক্তিযোদ্ধার স্ত্রী জহুরুল ইসলাম জুয়েলের মা মোছা. জবেদা বেগম।
 
পাবনা নগরবাড়ি ঘাট এলাকার পুরান ভারেঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ এম রফিকুল্লাহ জানান, সম্প্রতি আমাদের ইউনিয়নের জামায়াতের সাবেক ইউনিয়ন আমির ইমান আলী ও বিএনপির কিছু নেতাকর্মী দলবল নিয়ে বেড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাতেনের পরামর্শে আমাদের দলে যোগদান করে। যোগদানের পর থেকে আমরা যারা দলের পরীক্ষিত নেতাকর্মী রয়েছি তাদের ওপর হামলা ও মামলা করছে।

এই সন্ত্রাসীরা মুক্তিযোদ্ধার সন্তানদের ওপরও হামলা করছে। তাদের কারণে এই অঞ্চলে আওয়ামী লীগের রাজনীতি নষ্ট হচ্ছে। এই জামায়াত বিএনপির নেতাকর্মীরা দলবদ্ধভাবে শত্রুতার জেরে প্রতিহিংসা পরায়ণ হয়ে আমাদের ঘায়েল করার চেষ্টা করছে। এই সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।  

নব্য দলে যোগ দেওয়া জামায়াত-বিএনপির সন্ত্রাসীদের হাত থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের রক্ষার জন্য প্রশাসনসহ প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন তিনি।

 এ ঘটনার বিষয়ে পাবনা আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মোজাম্মেল হক জানান, শত্রুতার জেরে নগরবাড়ি ঘাট এলাকায় স্থানীয় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ বিষয়ে তদন্ত চলছে। জবেদা বেগম নামে আহত এক ব্যক্তির মা বাদী হয়ে আমিনপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।