ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদ-পরবর্তী প্রথম মন্ত্রিসভা বৈঠকে তোপের মুখে পড়তে পারেন গণশিক্ষামন্ত্রী-প্রতিমন্ত্রী

উবায়দুল্লাহ বাদল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১০
ঈদ-পরবর্তী প্রথম মন্ত্রিসভা বৈঠকে তোপের মুখে পড়তে পারেন গণশিক্ষামন্ত্রী-প্রতিমন্ত্রী

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকার ঘোষিত তিনদিন ছুটি শেষে সোমবার খুলছে সরকারি অফিস-আদালত। ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসেই সচিবালয়ে সকাল ১১টায় শুরু হবে মন্ত্রিসভার বৈঠক।

আর এ বৈঠকে সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে তোপের মুখে পড়তে পারেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফসারুল আমীন এবং প্রতিমন্ত্রী মো. মোতাহার হোসেন।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিব আবু তাহের মুহাম্মদ জাবের।

সোমবারের মন্ত্রিসভার বৈঠকে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ, ঈদ-পরবর্তী দেশের সার্বিক পরিস্থিতি ও অ্যানথ্রাক্স পরিস্থিতি নিয়ে আলোচনা হবে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র।

গত ৯ সেপ্টেম্বর সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষক পদে ৩২ হাজার ৫৬৪ জনকে চূড়ান্তভাবে নিয়োগ দেওয়া হয়। শিক্ষক নিয়োগ নিয়ে সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সাংসদদের দেওয়া ডিও লেটারকে (সরকারি পরিপত্র) পাস কাটানো হয়েছে। এ কারণে এলাকায় তাদের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠেছে বলে অনেক মন্ত্রী ও সাংসদ প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করেছেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র আরও জানায়, সোমবারের বৈঠকে এমপিওভুক্তির ন্যায় প্রাথমিক নিয়োগ নিয়ে নিয়ে শিক্ষামন্ত্রীর নূরুল ইসলাম নাহিদের মতো তোপের মুখে পড়তে পারেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফসারুল আমীন, প্রতিমন্ত্রী মো. মোতাহার হোসেন।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারুল আমীন বাংলানিউজকে বলেন, ‘আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি প্রাথমিক শিক্ষক নিয়োগে স্বচ্ছতা রাখার। বাকিটা জনগণ বিচার করবে। ’

মন্ত্রী শিক্ষক নিয়োগে ঘুষ গ্রহণের অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, ‘আমরা টাকা নিয়ে শিক্ষক নিয়োগ দিয়েছি- কেউ এটা প্রমাণ করতে পারলে তার দ্বিগুণ টাকা ফেরত দেবো। ’

এদিকে, দেশব্যাপী পশুরোগ অ্যানথ্রাক্স ছড়িয়ে পড়ায় স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রহুল হক এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসকে ডেকে আলাদা বৈঠক করতে পারেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে তিনি পরবর্তী করণীয় সম্পর্কেও দিকনির্দেশনা দিতে পারেন বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র।

বাংলাদেশের সময়: ২২৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad