ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

জাতীয়

মসজিদে বিস্ফোরণ: গাফিলতি আছে কিনা খতিয়ে দেখা প্রয়োজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২০
মসজিদে বিস্ফোরণ: গাফিলতি আছে কিনা খতিয়ে দেখা প্রয়োজন

ঢাকা: নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দায়িত্বশীলদের গাফিলতি আছে কিনা, তা খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করছে জাতীয় মানবাধিকার কমিশন। একইসঙ্গে এ ঘটনার যথাযথ তদন্ত করে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়।

শনিবার (৫ সেপ্টেম্বর) জাতীয় মানবাধিকার কমিশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে জাতীয় মানবাধিকার কমিশন। পাশাপাশি, এ মর্মান্তিক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে কমিশন।

কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম এক শোকবার্তায় নিহতদের বিদেহী আত্মার মাগপিরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতিও গভীর সমবেদনা জানান।

এতে আরও বলা হয়,গণমাধ্যম সূত্রে জানা যায়, মসজিদের নিচের গ্যাস সংযোগ পাইপের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে এবং এতে তিতাস গ্যাসের গাফিলতির অভিযোগ রয়েছে। এ পরিপ্রেক্ষিতে তিতাস, মসজিদ কমিটিসহ দায়িত্বশীলদের গাফিলতি আছে কিনা খতিয়ে দেখা প্রয়োজন। এ ঘটনার যথাযথ তদন্ত করে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানায় কমিশন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa