ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তা তো নয় যেন মরণফাঁদ!

শফিকুল ইসলাম খোকন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
রাস্তা তো নয় যেন মরণফাঁদ!

পাথরঘাটার বকুলতলা গ্রাম ঘুরে: বরগুনার পাথরঘাটা উপজেলার দক্ষিণ কাঁঠালতলী চৌরাস্তা হারুন খলিফার দোকান থেকে পশ্চিমে গোড়াখাল পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তা এলাকাবাসীর জন্য যেন অভিশাপ। প্রতিবছর বর্ষার সময় এই কাঁচা সড়কটি কাদায় সয়লাব হয়ে যায়।

রাস্তার অবস্থা খারাপ হওয়ায় ৩-৪টি গ্রামের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে চরদুয়ানির বাজারের। শুধু তাই নয় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, ব্যবসায়ীর ও চাকরিজীবীদের।

সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, যাতায়াত ব্যবস্থা খারাপ হওয়ায় মানুষের অসুখ-বিসুখ হলে চিকিৎসা নিতে বিড়ম্বনার শিকার হতে হয়। সামান্য বৃষ্টিতে রাস্তা কাদায় ভরে যায়। কোনো যানবাহন চলাচল করতে পারে না।

বকুলতলা গ্রামের শিক্ষক মাদব হাওলাদার, অধ্যাপক মানিক হালদারসহ একাধিক বাসিন্দা বাংলানিউজকে বলেন, বৃষ্টির সময় অনেক ভোগান্তি পোহাতে হয়। আবার শুকনো মৌসুমেও রাস্তায় ধুলোর কারণে কাশিসহ অনেক সমস্যায় পড়তে হয়।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বাংলানিউজকে বলেন, এলাকাটি অনুন্নত। বৃষ্টির দিনে চরম ভোগান্তিতে পড়ে এখানকার মানুষ। যেহেতু ওয়াপদার রাস্তা, তাই তাদের আপত্তি না থাকলে জনস্বার্থে রাস্তাটি করা যেতে পারে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।