ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ অনেক আগেই সুখী-সমৃদ্ধশালী হতো’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ অনেক আগেই সুখী-সমৃদ্ধশালী হতো’ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

ঢাকা: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ সুখী-সমৃদ্ধশালী দেশে পরিণত হতো।

শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে খাদ্য মন্ত্রণালয় আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির পিতার বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন সফল রাষ্ট্রনায়ক। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে দেশকে পুনর্গঠিত করেছিলেন। কিন্তু ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলার জন্য আপ্রাণ চেষ্টা করেছে কিন্তু তারা সফল হয়নি।

অনুষ্ঠানের প্রধান অতিথি খাদ্যমন্ত্রী বলেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত এই ২১ বছরে বাংলাদেশে বঙ্গবন্ধুর নামটি পর্যন্ত উচ্চারিত হতে দেওয়া হয়নি। তার কণ্ঠস্বর বেতার এমনকি মাইকেও বাজাতে দেওয়া হয়নি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে যেভাবে হত্যা করা হয়েছে, এমন পৈশাচিক হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল। তার মৃত্যুর সাড়ে চার দশক পর আজও যেকোনো দেশের জনগণের অধিকার ও মুক্তির প্রশ্নে বিশ্ব তার অসামান্য অবদান, সংগ্রাম ও আত্মত্যাগ স্মরণ করে।

মন্ত্রী দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা এবং দেশপ্রেম হৃদয়ে ধারণ করে ঐক্যবদ্ধভাবে, মিলেমিশে কাজ করতে সবার প্রতি আহ্বান জানান।

খাদ্যমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় মূল পরিকল্পনাকারীদের বিচার দাবি করেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শাহাদাতবরণকারী তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে দুপুর ৩টায় নওগাঁ জেলা প্রশাসন কর্তৃক অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এছাড়াও আলোচনা সভায় নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান, নওগাঁ জেলার জেলা প্রশাসক, নওগাঁ জেলার পুলিশ সুপার,  নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি, সহ-সভাপতিসহ নেতাকর্মীরা অংশ নেন।

তারও আগে সকাল ১১টায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের নির্বাচনী এলাকা পোরশা, সাপাহার, নেয়ামতপুর এই তিনটি উপজেলায় উপজেলা পরিষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল অনুষ্ঠানে অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা,আগস্ট ১৫, ২০২০
জিসিজি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ