ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্বল্প সময়ে ন্যায়বিচার পেলে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
স্বল্প সময়ে ন্যায়বিচার পেলে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন হবে

ঢাকা: দেশের মানুষ স্বল্প সময়ে ন্যায়বিচার পেলে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন হবে। বিচার বিভাগ জাতির জনকের আদর্শকে ধারণ করে আইনের শাসন এবং সবার জন্য ন্যায়বিচার প্রতিষ্ঠায় নিরন্তর কাজ করে যাচ্ছে এবং যাবে।

শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় এমন মন্তব্য করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিম কোর্টের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন প্রধান বিচারপতি। ভার্চ্যুয়ালি এ আলোচনা সভায় ছিলেন সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা। বক্তব্য দেন আপিল বিভাগের চারজন এবং হাইকোর্ট বিভাগের ২৮ জন বিচারপতি।

প্রধান বিচারপতি বলেন, বাঙালি জাতি আজ গভীর শ্রদ্ধার সঙ্গে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন এক মহান ব্যক্তিত্ব, যাকে কোনো বিশ্লেষণে বিশেষায়িত করা যাবে না। এই মহান নেতা আমাদের জাতীয় জীবনে এক জ্যোতির্ময় আলোকবর্তিকা।

সভা শেষে শ্রদ্ধা নিবেদন করে দুই মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

এরআগে, সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ক বাংলাদেশ সুপ্রিম কোর্ট জাজেস কমিটি।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ হওয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ইএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।