ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুকে হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান বানানো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
বঙ্গবন্ধুকে হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান বানানো

ঢাকা: ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার মূল উদ্দেশ্য ছিল স্বাধীন বাংলাদেশকে আবার পাকিস্তান বানানো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।  

শনিবার (১৫ আগস্ট) দুপুর দেড়টায় বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

হাবিবুর রহমান সিরাজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিচক্ষণ নেতৃত্বে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা পেয়েছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিরা ভেবেছিল একজন শেখ মুজিবকে হত্যা করলেই এই দেশকে আবার পাকিস্তান বানিয়ে লুটপাটের রাজত্ব কায়েম করা যাবে। কিন্তু আল্লাহর অশেষ রহমতে সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেঁচে যান। আজ দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরপর তিনবার এদেশের মানুষের ভালোবাসা ও বিপুল সমর্থন নিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে বিশ্বের দরবারে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।  

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ হানিফ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা শাহাবুদ্দিন মিয়া ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলী।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
আরকেআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।