ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলার আকাশ যেন শোকাহত

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
বাংলার আকাশ যেন শোকাহত বাংলার আকাশ যেন শোকাহত। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য ইতিহাসের একটি কলঙ্কের দিন। এদিনে বাঙালির জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার সপরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।

 দিনটিকে তাই বাঙালি জাতি জাতীয় শোক দিবস হিসেবে পালন করে থাকে। শ্রদ্ধাভরে জনককে স্মরণ করে এ জাতিসহ বিভিন্ন রাষ্ট্র। বাঙালি জাতির মতো আজ প্রকৃতিও যেন সেদিনের হত্যাকাণ্ডে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করছে।  

শনিবার (১৫ আগস্ট) সকাল ৭টা থেকেই রাজধানীর উপ-শহর সাভারের আকাশে বিষন্ন মেঘ দেখা যায়। কোথাও কোথাও আবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হয়েছে। আর এই বৃষ্টি দেখে মনে হবে আকাশ যেন বঙ্গবন্ধুর জন্য কাঁদছে।  

সকাল থেকেই নিঝুম স্তব্ধ হয়ে আছে পরিবেশ। বিভিন্ন স্কুল ও প্রতিষ্ঠানে চলছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ। এক কথায় শোকাহত পরিবেশ বিরাজমান।  

বঙ্গবন্ধুসহ ১৯৭৫ এর ১৫ আগস্টের সব শহীদের স্মরণে সারা দেশের মতো সাভারের জনগণ ও নেতারা বিভিন্ন কর্মসূচি দিয়েছেন। তার মধ্যে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগের আশুলিয়া থানার সহ-সভাপতি মো. মনির হোসেন দুপুরের দিকে মিলাদ ও দোয়ার আয়োজন করেছেন।  

মো. মনির হোসেন মনিরের মতো শ্রমিক সংগঠনের নেতা সরোয়ার হোসেন, জাতীয় শ্রমিক লীগের লয়ন ইমাম, একই দলের আশুলিয়া থানা সভাপতি প্রার্থী মো. আল-মামুন কুদ্দুস, ছাত্রলীগের আরিফ হোসেন বিভিন্ন সময় মিলাদ ও দোয়ার আয়োজন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।