ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মর্তুজা বশীরের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
মর্তুজা বশীরের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক মর্তুজা বশীর/ ফাইল ছবি

ঢাকা: স্বাধীনতা পুরস্কার এবং একুশে পদকপ্রাপ্ত দেশ বরেণ্য চিত্রশিল্পী মর্তুজা বশীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

শনিবার (১৫ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি শোক প্রকাশ করেন।

শোক বার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, ড. মুহম্মদ শহীদুল্লাহর সন্তান মর্তুজা বশীর বাংলাদেশের শিল্পকলার পরিসরে ছিলেন অপরিহার্য ও অন্যতম উল্লেখ্য এক নাম। দৃশ্যশিল্পের বিভিন্ন শাখায় যেমন বিচরণ করেছেন তিনি, তেমনি সৃজনকলার অন্য দুটি মাধ্যম সাহিত্য ও চলচ্চিত্রেও রেখেছেন সৃজন প্রতিভার স্বাক্ষর। ১৯৪৭ সালের দেশ বিভাগের পর সদ্য বিকাশমান এই অঞ্চলের দ্বিধাগ্রস্ত শিল্পকলাকে যারা পর্যাপ্ত আস্থা ও উপাদান জুগিয়েছেন তিনি অবশ্যই তাদের মধ্যে অন্যতম। মর্তুজা বশীরের অবদান এ প্রজন্মের কাছে অনুসরণীয় হয়ে থাকবে।

বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

করোনায় আক্রান্ত হয়ে প্রখ্যাত চিত্রশিল্পী মর্তুজা বশীর (৮৮) সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্হায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এসএমএকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।