ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

জাতীয়

ঢাকাস্থ হাইকমিশনে ভারতের স্বাধীনতা দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ঢাকাস্থ হাইকমিশনে ভারতের স্বাধীনতা দিবস উদযাপন হাইকমিশনের চ্যান্সেরি প্রাঙ্গণে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ, ছবি: বাংলানিউজ

ঢাকা: যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন।

শনিবার (১৫ আগস্ট) সকালে কমিশনের চ্যান্সেরি প্রাঙ্গণে পতাকা উত্তোলন, রাষ্ট্রপতির ভাষণ পাঠ ও বৃক্ষ রোপণের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

দিবস পালন উপলক্ষে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ সকালে হাইকমিশনের চ্যান্সেরি প্রাঙ্গণে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর তিনি জাতির উদ্দেশে দেয়া রাষ্ট্রপতির ভাষণ পাঠ করেন।

.

পতাকা উত্তোলন ও ভাষণ পাঠের পর দিনটি স্মরণীয় করে রাখতে একটি কদম গাছের চারা রোপণ করা হয়। হাইকমিশন প্রাঙ্গণে এ বৃক্ষ রোপণ করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার।

এদিকে করোনা ভাইরাসের কারণে প্রতিবারের মতো এবারে আড়ম্বরপূর্ণ আয়োজন থেকে বিরত থেকেছে হাইকমিশন। তবে দিবস উপলক্ষে ঢাকায় অবস্থানরত ভারতীয় নাগরিকরা কোভিড মহামারিতে সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজনীয়তার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ অনুষ্ঠানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এইচএমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa