ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে আনসার আল ইসলামের ৩ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
চাঁপাইনবাবগঞ্জে আনসার আল ইসলামের ৩ সদস্য আটক আটক ব্যক্তিরা।

ঢাকা: চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) সদস্যরা।

আটকরা হলেন- আবুল হায়াত (২৬), আব্দুল কুদ্দুস (৩০) ও আল-আমিন (৩০)।

শুক্রবার (১৪ আগস্ট) দিনগত রাতে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে আনসার আল-ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) সাজেদুল ইসলাম সজল জানান, গত ২৭ জুলাই আনসার আল-ইসলামের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই ৩ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আবুল হায়াত পেশায় একজন হোমিওপ্যাথি ডাক্তার। চাঁপাইনবাবগঞ্জে তার নিজস্ব দোকান ও চেম্বার আছে। তিনি গত ৩ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত। তিনি ‘খালিদ সাইফুল্লাহ’ নামে গোপন টেলিগ্রাম আইডি চালিয়ে জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

আব্দুল কুদ্দুস পেশায় একজন ফার্মেসি দোকানদার। তিনি গত ২ বছর ধরে জঙ্গি কার্যক্রমে জড়িত। বিডিআর বিদ্রোহে ইতোপূর্বে তিনি ৭ বছর জেল খেটেছেন। জেলে থাকাকালীন তিনি জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়েন।  

আল-আমিন পারিবারিকভাবে জঙ্গিবাদে জড়িত। তিনি গত ৪ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে ওতোপ্রোতোভাবে জড়িত থাকার পাশাপাশি সংগঠনটির চাঁপাইনবাবগঞ্জ ইয়ানত শাখা দেখাশোনা করে আসছিলেন।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এএসপি সজল।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
পিএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।