ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

জাতীয় শোক দিবসে 'আইকোন' ঢাকার অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
জাতীয় শোক দিবসে 'আইকোন' ঢাকার অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী পালন উপলক্ষে ঢাকাস্থ পরমাণু তথ্যকেন্দ্র (আইকোন) অনলাইনে একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করছে। জনসমাগম এড়াতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

জাতির পিতার স্মৃতিতে উৎসর্গকৃত প্রতিযোগীদের কম্পিউটারে (ডিজিটাল ড্রয়িং) অথবা কাগজে বঙ্গবন্ধুর প্রতিকৃতি অংকন করতে হবে। পারমাণবিক জগতে বাংলাদেশের ভবিষ্যৎ অভিযাত্রা নিয়ে একটি শ্লোগান বা উক্তিও চিত্রের সঙ্গে থাকতে হবে। শ্লোগান/ উক্তিতে বঙ্গবন্ধুর সাহসিকতা ও উচ্চাকাঙ্খা মনোভাবের প্রতিফলন থাকবে (এমন কিছু যা তিনি বেঁচে থাকলে হয়তো বলতেন বা বলেছেন)।

১৫ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত প্রতিযোগিতাটি সবার জন্য উন্মুক্ত থাকবে। সেপ্টেম্বর মাসের প্রথম দিকে বিচারকমণ্ডলী বিজয়ীদের নাম ঘোষণা করবেন।

নির্দিষ্ট সাইটে ঢুকে প্রতিযোগীদের একটি গুগল ফর্ম পূরণ করতে হবে এবং আঁকা চিত্রটি নির্ধারিত স্থানে আপলোড করতে হবে। ডিজিটাল ড্রয়িং-এর ক্ষেত্রে এআই, ইপিএস, জেপিজি, টিফ ও সিডিআর ফরম্যাট গ্রহণযোগ্য হবে। কাগজে আঁকা চিত্রটি ভালভাবে স্ক্যান করে পিডিএফ ফরম্যাটে আপলোড করতে হবে। বিস্তারিত তথ্য ও অংশগ্রহণের জন্য https://forms.gle/ctQxFzULkLf46wRM7 লিংকটি ক্লিক করতে হবে অথবা আইকোন ঢাকার ফেসবুক পেজ https://www.facebook.com/iconedhaka ভিজিট করতে হবে। পুরস্কার হিসেবে বিজয়ী পাবেন একটি ই-বুক রিডারসহ অন্যান্য পুরস্কার। প্রথম ও দ্বিতীয় রানার-আপের জন্য থাকবে আকর্ষণীয় স্যুভেনির। আইকোন ঢাকা দেশের বিজ্ঞান ও পারমাণবিক প্রযুক্তির প্রসারের লক্ষ্যে বিভিন্ন অনলাইন ইভেন্ট আয়োজন করে থাকে। করোনা মহামারিকালেও এ প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa