ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

সবুজবাগে জাল সনদ তৈরির সরঞ্জামসহ আটক ৩ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
সবুজবাগে জাল সনদ তৈরির সরঞ্জামসহ আটক ৩ 

ঢাকা: রাজধানীর সবুজবাগ এলাকা থেকে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ ও জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

শুক্রবার (১৪ আগস্ট) রাতে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) এডিশনাল ডিআইজি মো. কাইমুজ্জামান খান বিষয়টি বাংলানিউকে নিশ্চিত করেন।

আটক ব্যক্তিরা হলেন রাসেল ইসলাম (২৮), মো. শামীম (২৪) ও মিরাজ ইসলাম (২১)।

কাইমুজ্জামান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত রাতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর সবুজবাগ থানার পূর্ব বাসবো এলাকায় অভিযান চালায়। অভিযানে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী তিনজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দু’টি মনিটর, তিনটি প্রিন্টার, দু’টি সিপিইউ, দু’টি স্ক্যানার, ২৬টি ভুয়া সার্টিফিকেট, দু’টি মাউস, দু’টি কি-বোর্ড ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।  

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আসামিরা দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরি করে আসছিলেন। টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরি করে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন তারা।
আটক তিনজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩৪৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এমএমআই/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa